বাড়ি খেলাধুলা ‘জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা’ নতুন মুখ চার!

‘জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা’ নতুন মুখ চার!

95
সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ডাক পেয়েছেন চার নতুন মুখ। তারা হলেন- ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন, পেস অলরাউন্ডার আরিফুল হক, স্পিনার নাজমুল ইসলাম অপু এবং পেসার খালেদ আহমেদ।

ডাক পাওয়া নতুন খেলোয়াড়দের মধ্যে পেসার খালেদ আহমেদ একেবারেই নতুন। মিঠুন আগেও টেস্ট দলে ছিলেন, তবে অভিষেক হয়নি। চার জনের মধ্যে মিঠুন ও অপু ওয়ানডে সিরিজে খেলছেন। আরিফুল ওয়ানডে দলে থাকলেও একাদশে এখনো জায়গা পাননি।

টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন। তাই মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক হিসেবে নাম ঘোষণা করা হয়। নেই ইনজুরিতে থাকা দেশসেরা ওপেনার তামিম ইকবালও। দল থেকে বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন ও ব্যাটসম্যান সৌম্য সরকার। দলে ফিরেছেন পেসার শফিউল ইসলাম। দলে আছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে অভিষিক্ত আবু জায়েদ রাহীও।

আগামী ৩ নভেম্বর থেকে সিলেটে প্রথম এবং ১১ নভেম্বর থেকে মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

টেস্ট দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ এবং নাজমুল ইসলাম অপু।