বাড়ি অপরাধ সন্দ্বীপে জমি বিরোধের জের ধরে গৃহবধু সহ মাদ্রাসা শিক্ষকের উপর হামলা

সন্দ্বীপে জমি বিরোধের জের ধরে গৃহবধু সহ মাদ্রাসা শিক্ষকের উপর হামলা

776

জমি সংক্রান্ত বিরোধের জেড় ধরে এলাকার সন্ত্রাসীদের হামলার শিকার হন গৃহবধু ও তার শশুর সহ পরিবারের অন্যান্য সদস্যরা।

গত ১৮/১১/২০১৮ ইং তারিখ চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার মগধারা ইউনিয়ন এর ৭ নং ওয়ার্ডের নোয়াহাটের মোয়াজ্জেম হোসেন চৌধুরী বাড়ীর বাসিন্দা মাওলানা আব্দুল মন্নানের পরিবারের উপর পূর্ব পরিকল্পিত হামলা সংঘঠিত হয়।

হামলায় গুরতর আহত হন আব্দুল মন্নান সহ তার পুত্রবধু রোজিনা বেগম।

এ ঘটনার বিষয়ে মাওলানা আব্দুল মন্নানের ছোট ছেলে মোঃ আশিক চৌধুরী স্বাধীনতা৭১ টিভিকে জানায়, আনুমানিক সন্ধ্যা ৬.০০ এর দিকে এলাকার কিছু স্থানীয় সন্ত্রাসী আব্দুল মন্নান কে উদ্দেশ্য করে নানা আপত্তিকর কথাবার্তা বলতে থাকে এক পর্যায়ে আব্দুল মন্নান প্রতিবাদ করলে তার দিকে ধেয়ে আসে তারা।

এ সময় ঘরে ঢুকে আব্দুল মন্নানকে মারধর করে সন্ত্রাসীরা। তখন আব্দুল মন্নানকে বাঁচাতে তার পুত্রবধু রোজিনা বেগম ছুটে গেলে তাকেও মারধর করে সন্ত্রাসীরা। এ সময় গুরতর ভাবে জখম হন গৃহবধু রোজিনা বেগম। এ সময় তার মাথায়, গলায় ও হাতে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে দুর্বৃত্তরা।

তখন ঘরের জিনিস পত্রের ক্ষয় ক্ষতিসাধন ও রোজিনা বেগমের গলার স্বর্ণের চেইন যার আনুমানিক মুল্য ৪৫,০০০ (পঁয়তাল্লিশ হাজার) টাকা, নগদ ১৫,০০০ (পনের হাজার)টাকা ও আনুমানিক ২,৫০০ (দুই হাজার পাঁচশ) টাকা মূল্যের একটি হাত ঘড়ি সহ সন্ত্রাসীচক্র নিয়ে পালিয়ে যায়।

এ সময় নাম প্রকাশে অনিচ্ছুক পত্যক্ষদর্শীরা ঘটনার সত্যতা স্বীকার করেন। এ ব্যাপারে সন্দ্বীপ থানার পুলিশ পরিদর্শক মোঃ সোহরাওয়ার্দী স্বাধীনতা৭১ টিভিকে জানায়, ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে সন্দ্বীপ থানায় একটি মামলা রজু করা হয়েছে যার নং- ১১/১৮।

থানার প্রাথমিক তথ্য বিবরণী অনুযায়ী জানা যায় উক্ত মামলায় ৪ জন কে আসামী করে সন্দ্বীপ থানায় একটি মামলা রজু করা হয়। আসামীরা যথাক্রমে ০১. জোবায়ের হোসেন (৩৫) ০২. মোঃ ডালিম (২৬) ০৩. মোস্তফা কামাল পাশা (৬৫) ০৪. পপি বেগম (২৫)

এসময় সন্দ্বীপ থানার পুলিশ পরিদর্শক মোঃ সোহরাওয়ার্দী আসামীদের ধরার চেষ্টা চলছে বলেও জানান।

নিজস্ব প্রতিনিধি/স্বাধীনতা৭১ টিভি