বাড়ি নির্বাচন আশা ছাড়েন নি হিরো আলম, প্রয়োজনে উচ্চ আদালত

আশা ছাড়েন নি হিরো আলম, প্রয়োজনে উচ্চ আদালত

387

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন বলে ঘোষণা দিয়ে নতুন করে আলোচনায় আসেন হিরো আলম। তবে নানা অসঙ্গতির কারণে বাতিল হয়েছে তার মনোনয়নপত্র। কিন্তু নানা ভাবে আলোচনায় থাকা এই হিরো সহজে হার মানার পাত্র নন। মনোনয়নপত্র বাতিলের বিষয়ে যাবেন উচ্চ আদালতে।

বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশনের এজলাসে ৪৩ নম্বর সিরিয়ালে হিরো আলমের প্রার্থিতা ফিরে পাওয়ার আবেদনের শুনানিতে তার আপিল নামঞ্জুর করা হয়।

এ সময় হিরো আলম তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘ষড়যন্ত্র করে আমার প্রার্থিতা বাতিল করা হয়েছে। আমার মনোনয়নপত্রে কোনো ভুল ছিল না। নির্বাচন কমিশন আমার যে ভুল ধরেছে, সেটা নিয়ে আমি চ্যালেঞ্জ করতে পারি। প্রার্থিতা ফিরে পাওয়ার আশায় আমি ইসিতে আপিল করেছিলাম। কিন্তু তা হলো না।’

আলম বলেন, ‘হিরোকে জিরো বানানো এত সহজ না। এত সহজে আমি মাঠ ছেড়ে যাচ্ছে না। প্রার্থিতা ফিরে পেতে আমি উচ্চ আদালতে যাব। দেখি সেখানে কি হয়। আশা করছি, উচ্চ আদালতে আমি ন্যায়বিচার পাব।’

জাতীয় পার্টির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন হিরো আলম। যাচাই-বাছাই শেষে গত ২ ডিসেম্বর জেলা রিটার্নিং কর্মকর্তা ফয়েজ আহাম্মদ তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

কারণ হিসেবে বলা হয়, স্বতন্ত্র প্রার্থী হয়ে কেউ মনোনয়ন নিলে তাকে তার নির্বাচনী এলাকার মোট ভোটারের এক শতাংশের স্বাক্ষর লাগে।কিন্তু হিরো আলম ভোটারদের ভুয়া স্বাক্ষর সম্বলিত তালিকা জমা দেন। যার কারণে তার মনোনয়ন বাতিল করা হয়।

এর প্রেক্ষিতে হিরো আলম তার প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেন। কিন্তু বৃহস্পতিবার তার সেই আপিল নামঞ্জুর করে নির্বাচন কমিশন।