বাড়ি অদ্ভুতুড়ে এবার প্রেম করার জন্যেও পাওয়া যাবে ছুটি

এবার প্রেম করার জন্যেও পাওয়া যাবে ছুটি

133

বয়স পেরিয়ে যাচ্ছে, ভালোবাসা প্রেম অন্তরঙ্গতা হয়তো হয়েই উঠছে না কারো কারো। তার উপরে তো কাজের ব্যস্ততা আছেই। প্রেম হয়ে উঠলেও এই ব্যস্ততার কারনেই হয়তো বাড়ছে না অন্তরঙ্গতা, আবার এই কারনেই হচ্ছে সম্পর্কের ভাঙ্গন। তাই এই বিষয়টিকে গুরুত্ব দিয়েই এবার সহযোগীতার হাত বাড়িয়ে দিতে আসছে চীনের বেশ কয়েকটি বেসরকারী প্রতিষ্ঠান।

কর্মজীবনের নির্দিষ্ট ছুটির বাহিরেও নারীদের জীবনসঙ্গী বাছাই করার জন্য ডেটিং লিভ বা প্রেম করার ছুটি হিসেবে অতিরিক্ত সাত দিন ছুটি দিবে চীনের পূর্বাঞ্চলের হাংঝুর কয়েকটি কোম্পানি।

এমনই এক সময় এই ব্যাতিক্রমধর্মী ঘোষণা আসলো যখন অধিকাংশ পরিবারই নতুন বছর উদযাপন করতে বিভিন্ন স্থানে ছুটি উপভোগ করতে গেছেন। এই সময়ে ত্রিশ পেরিয়ে যাওয়া সঙ্গীবিহীন নারীরা যাতে একাকীত্ব দূর করার সুযোগ পায় তাই এমন সুবিধা দিচ্ছে বলে জানায় ঐ প্রতিষ্ঠান গুলো।

প্রতিষ্ঠান গুলো নতুন বছর উদযাপনের ছুটির সাথে আরো সাত দিন অতিরিক্ত ছুটি মঞ্জুর করেছে। তবে এই সুযোগ পাবেন কেবল মাত্র তিরিশের কোঠার অবিবাহিত নারীরা।

বর্তমান সময়ে  চীনের মেয়েরা কাজের ব্যাপারে বেশি মনোযোগী হওয়ায় প্রভাব পড়ছে শিশুর জন্মহারে । আশঙ্কাজনকহারে জনসংখ্যা কমে যাচ্ছে। ফলে বর্তমানে চীন সরকার সন্তান নিতে নারীদের উৎসাহিত করছে বলে জানা যায়।