বাড়ি অপরাধ সরকারি বিনামূল্যের ওষুধ পাওয়া যাচ্ছে ফার্মেসিতে

সরকারি বিনামূল্যের ওষুধ পাওয়া যাচ্ছে ফার্মেসিতে

297

দেশের সাধারন মানুষের জন্য ও দেশের সরকারি স্বাস্থ্য সেবা মুলক প্রতিষ্ঠানে চিকিৎসারত রোগীদের জন্য বরাদ্দকৃত বিনামূল্যের সরকারি ঔষধ পাওয়া যাচ্ছে ফার্মেসিতে। এসব সরকারি ঔষধ কৌশলে কিছু অসাধু ব্যবসায়ী বাজারে বিক্রি করছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

গত বুধবার চট্টগ্রামের হাটহাজারীতে টানা তিনদিনের অভিযান শেষে প্রায় ১৬ হাজার পিস সরকারি ঔষধ জব্দ করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

অভিযান চলা কালে পালিয়ে যাওয়া কাউকে আটক করা বা দন্ড দেয়া সম্ভব হয়নি। তবে অভিযানের পর পৌরসভার অভিযুক্ত চারটি ঔষধের দোকান বন্ধ করে দিয়েছে প্রশাসন।

এসময় স্থানীয়রা অভিযোগ করেন, প্রশাসনের সঠিক তদারকির অভাবেই একটি সঙ্ঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে এ অপকর্ম  চালিয়ে যাচ্ছে ।

এ সময় ইউ এনও রুহুল আমিন জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়। উক্ত থানাধীন চারটি দোকান থেকে অভিযান চালিয়ে মোট ১৫ রকমের প্রায় ১৬ হাজার পিস সরকারি ঔষধ উদ্ধার করা হয়। এ ছাড়াও সরকার কর্তৃক বরাদ্দকৃত জন্মনিয়ন্ত্রণ পদ্ধতির সামগ্রীও উদ্ধার করা হয় এ অভিযানের মাধ্যমে।

এ সময় রুহুল আমিন আরো বলেন, দোকান গুলোর কর্মচারীরা জানিয়েছে, ‘অর্ডার দিলে হাটহাজারী উপজেলার চৌধুরীহাট এলাকার একজন ব্যক্তি এসব ওষুধ দোকানে দোকানে পৌঁছে দেয়। সে হাটহাজারীর পাশাপাশি রাউজানেও সরকারি ওষুধ সাপ্লাই করে। ওই ব্যক্তির তথ্য সংগ্রহ করা হচ্ছে।’ তাকে ধরতে অভিযান অব্যাহত রাখবেন বলে জানান তিনি।