বাড়ি বাংলাদেশ রমজানে পন্যের মান ঠিক রাখতে অভিযান চালাবে বিএসটিআই

রমজানে পন্যের মান ঠিক রাখতে অভিযান চালাবে বিএসটিআই

150

আসন্ন রমজানে ইফতার সহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন পণ্যের মান ঠিক রাখতে সারা মাস জুড়ে অভিযান চালাবে বিএসটিআই। সারা দেশে এসব অভিযান পরিচালনা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। তিনি আরো বলেন, ঢাকায় তিনটি, ঢাকার আশেপাশের জেলা গুলোতে দুইটি এবং বিএসটিআইয়ের ১০টি আঞ্চলিক কার্যলয় থেকে ১০টি অভিযান চালানো হবে। এছাড়া জেলা ও উপজেলা পর্যায়ে প্রশাসনের উদ্যোগে অভিযান পরিচালিত হবে। আজ দুপুরে দুপুরে রাজধানীর মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী এসব তথ্য জানান।

বিএসটিআইয়ের অভিযান তালিকায় আছে, মুড়ি, খেজুঁর, আম, সফট ড্রিঙ্ক পাউডার, কার্বনেটেড বেভারেজ, ফ্রুট সিরাপ, ফ্রুট ড্রিংকস, ভোজ্য তেল, সরিষার তেল, ঘি, পাস্তরিত দুধ, নুডুলস, ইনস্ট্যান্ট নুডুলস, লাচ্ছা সেমাই, সেমাই, পানি, ডেক্সট্রোজ মনোহাইড্রেট ও উৎপাদিত ইফতার সামগ্রী। এছাড়া, আমদানি করা পণ্যের ওপর রমজান মাস জুড়ে সার্ভিল্যান্স জোরদার করে পণ্যের গুণগত মান নিশ্চিত করা হবে।

এছাড়া ভেজাল প্রতিরোধে বিএসটিআইয়ের কার্যালয়ে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের তত্ত্বাবধানে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে, ০১৯৬৭৬১৩৬৭৪ ও ০১৯১৫৪৭৯৫৫৩ নম্বরে যে কেউ চাইলে অভিযোগ জানাতে পারবেন।

রমজানের আগেই অনেক পণ্যের দাম বাড়ানো হয়েছে। দাম বাড়ানো প্রতিরোধে বাণিজ্য মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকলকে নিয়ে কাজ করা হচ্ছে বলে জানান শিল্পমন্ত্রী।

এসময় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, রমজান মাসে চিনির কোনো সংকট নেই তাই দামও বাড়বে না। চাহিদার চেয়ে ৩/৪ গুন চিনি এই মুহূর্তে গুদামে মজুদ রয়েছে।