বাড়ি বাংলাদেশ চাকরির নামে কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্র

চাকরির নামে কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্র

122

চাকরি দেওয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছিল একটি সংঘবদ্ধ প্রতারণা চক্র। বৃহস্পতিবার বিকেলে গাজীপুর চান্দনা চৌরাস্তা এলাকায় লাইফওয়ে বাংলাদেশ (প্রাঃ) লিমিটেডের অফিস থেকে চক্রের ২০ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১। এসময় ১৩ ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্পের লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন বলেন, গাজীপুরসহ বাংলাদেশের বিভিন্ন এলাকায় চাকরী দেওয়া নামে প্রতারণা করে আসছে প্রতিষ্ঠানটি । সাধারণ মানুষের বেকারত্বের সুযোগ নিয়ে তাদের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয়। এমনই একটি চক্রের ২০ জন্যকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- মিজানুর রহমান, মামুনুর রশিদ, জাহাঙ্গীর আলম, হুমায়ুন কবির, আশরাফুল আলম, তৈয়াবুর রহমান, মাসদিদ, সোহেল রানা, আতাউর রহমান, মেসবাউল হক, মোস্তাকিম, আব্দুল্লাহ আল সুমন, মোঃ রজব আলী, শাহাদত হোসেন, পিয়ারুল ইসলাম, কাউসার আলী, সাজিদুল ইসলাম, কাউসার আলম, কাউসার রহমান ও আরিফ হোসেন। তাদের কাছ থেকে নগদ ৭ হাজার ৬০টাকা এবং ১৪ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃতদের তথ্যের ভিত্তিতে ওই অফিসের গোপন দুইটি রুম থেকে ভিকটিম ফরিদ উদ্দিন, বাবু খন্দকার, শামীম খন্দকার, মোঃ বিল্লাল খান শাকিল হোসেন, শাহাদাত হোসেন, জুয়েল মিয়া, আকরাম হোসেন, তানজিদ হোসেন, মোঃ নাহিদ হাসান, সানা উল্লাহ পাটোয়ারী ও শ্রী তন্ময় কুমারকে উদ্ধার করা হয়। তন্ময় কুমার ছাড়া উদ্ধারকৃত সবার বাড়ি চাঁদপুরে। জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে, তারা একটি সংঘবদ্ধ প্রতারক দলের সক্রিয় সদস্য। তারা একে অপরের যোগসাজশে দীর্ঘদিন ধরে লাইফওয়ে বাংলাদেশ (প্রাঃ) লিমিটেড নামে প্রতিষ্ঠান চালু করে দেশের সাধারণ মানুষের বেকারত্বের সুযোগ নিয়ে তাদেরকে চাকুরী দেওয়ার নামে গোপন কক্ষে বন্দি করে রেখে অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে আসিতেছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বাসন থানায় মামলা করা হয়েছে।