বাড়ি বাংলাদেশ কক্সবাজারে ট্রাকের তেলের ট্যাংক থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারে ট্রাকের তেলের ট্যাংক থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার

61

ট্রাকের তেলের টাংকিতে করে পাচারকালে ৫০ হাজার ইয়াবা জব্দ করেছে র‌্যাব-১৫ সদস্যরা। কক্সবাজার সদরের লিংকরোড এলাকায় সোমবার ভোর চারটার দিকে এক অভিযানে ইয়াবা গুলো জব্দ করা হয়। এ সময় পাচার কাজে ব্যবহৃত ট্রাকসহ চালক, সহকারীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, যশোর জেলার ঝিকরগাছা থানার বারবাগপুর গ্রামের মো. আতিয়ার রহমানের ছেলে মো. তারেক হোসেন (২৭) ও সাতক্ষীরার কলারোয়া থানার দক্ষিণ দীঘং গ্রামের মৃত ঝাড় গাজীর ছেলে মো. শরিফুল ইসলাম (৩৫)। তারা ট্রাকটির চালক ও সহকারী।

র‌্যাব-১৫ উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ রবিউল ইসলাম জানান, খবর পেয়ে সোমবার সদরের লিংকরোড এলাকায় চেকপোস্ট বসিয়ে ঝিনাইদাহ-ট-১১-০০৫৮ নম্বরের ট্রাক থামিয়ে তল্লাশি করা হয়। চালক ও হেলপারকে আটকের পর জিজ্ঞাসাবাদে তারা ট্রাকের তেলের ট্যাংকির মধ্যে বিশেষ কৌশলে ইয়াবা লুকানোর কথা স্বীকার করে। পরে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার হয়। আটকদের বিরুদ্ধে মাদক আইনে মামলা করে উদ্ধার ইয়াবাসহ কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

আটককৃতরা জানায়, তারা ইয়াবা কেনার জন্য খালি ট্রাক নিয়ে যশোর থেকে টেকনাফে এসেছিল। দীর্ঘদিন যাবত তারা টেকনাফ থেকে ইয়াবা কিনে যশোরসহ দেশের বিভিন্ন জেলায় পাচার করে আসছিল।

কক্সবাজার সদর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. খায়রুজ্জামান জানান, মাদক আইনের মামলায় আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।