বাড়ি ঢাকা মিরপুর ১১ নম্বর সড়কের বেহাল দশা

মিরপুর ১১ নম্বর সড়কের বেহাল দশা

95

একটি বাদে আশপাশের বেশিরভাগ সড়ক ঝকঝকে তকতকে। ওই সড়কটির বেহাল দশাও বহু বছর ধরে। ফলে চরম ভোগান্তি পোহাচ্ছেন মিরপুর ১১ নম্বরের এ ব্লকের ১ নম্বর সড়ক ব্যবহাকারীরা। সাত-আট মাস আগে সড়কটি সংস্কারের কাজ শুরু হলেও এখন তা বন্ধ রয়েছে। কর্তৃপক্ষ বলছে, সড়কটি নিয়ে দখলদারদের সাথে কিছুটা জটিলতা আছে। শিগগিরই সংস্কারকাজ শেষ হবে। চ্যানেল ২৪

সড়কটির দৈর্ঘ্য সর্বোচ্চ দেড়শ ফুট কিন্তু দুর্ভোগের মাত্রা সীমাহীন। ছয় মাস কিংবা এক বছর নয় বহু বছর ধরেই এমন বেহাল অবস্থা।

ব্যস্ত এলাকা মিরপুর ১১ নম্বর কাঁচাবাজার থেকে পশ্চিম দিকে, অথাৎ মেইন রাস্তায় আসার সহজ পথ এটি। আর সে কারণেই যাতায়াত প্রচুর মানুষের। শুধু ভাঙাচুরায় নয়, অন্য সড়ক নিয়মিত পরিষ্কার হলেও এদিকে নজর নেই কারও।

ছয়-সাত মাস আগে সড়কটি সংস্কারে কাজ শুরু হয়। মাস তিনেক আগে কিছু অংশে কাটা হয়েছে ড্রেনও। কিন্তু বাসা-বাড়ি আর দোকানের মাঝ দিয়ে কাটা ড্রেন খোলা অবস্থায় পড়ে রয়েছে কমাস ধরে। দুর্গন্ধ আর মশার যন্ত্রণা তো রয়েছেই বাচ্চা-কাচ্চাদের ঝুঁকির আশঙ্কা বাড়িয়েছে বাড়তি দুঃচিন্তা।

কেন শুধু একটি সড়কের এই অবস্থা এমন প্রশ্নে ঢাকা উত্তর সিটি করপোরেশন কর্তৃপক্ষ জানায়, এই রাস্তার দুপাশে কিছু অংশ বিহারীদের দখলে। এ নিয়ে সমঝোতা না হওয়ায় সংস্কার কাজ শুরু হওয়ার পরও এই সময়ক্ষেপণ।