বাড়ি খেলাধুলা ভারতের বিপক্ষে খেলতে পারবেন না লুঙ্গি

ভারতের বিপক্ষে খেলতে পারবেন না লুঙ্গি

110

গতকাল বাংলাদেশের বিপক্ষে বোলিং করার সময় চোট পান দক্ষিণ আফ্রিকার পেস বোলার লুঙ্গি এনডিগি। তার এ চোটের জন্য প্রায় ১০ দিন মাঠের বাইরে থাকতে হবে। ফলে ভারতের বিপক্ষেও থাকবে না তিনি।

টাইগারদের বিপক্ষে নতুন বলে প্রথম ওভারেই আক্রমণে এসেছিলেন লুঙ্গি। কিন্তু সৌম্য সরকার ও তামিম ইকবালের আক্রমণাত্মক ব্যাটিংয়ের বিপক্ষে জবাবই খুঁজে পাচ্ছিলেন না তিনি। ইনিংসের ৭ম ওভারের শেষ বলে তাকে চার মারেন তামিম। এরপরই হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে মাঠ ছেড়ে ড্রেসিংরুমে চলে যান এ তরুণ পেসার। পরে নিশ্চিত করা হয় যে এ ম্যাচে আর বোলিং করা হবে না লুঙ্গির। ম্যাচে ৪ ওভার বোলিং করে ৩৪ রান খরচ করেন লুঙ্গি। দ. আফ্রিকার ২১ রানের পরাজয়ে তারও দায় রয়েছে বলা চলে।

ম্যাচ শেষে পরাজয়ের পাশাপাশি আরও একটি দুঃসংবাদ পায় দ. আফ্রিকা। সেটি হলো ভারতের বিপক্ষে ম্যাচেও লুঙ্গিকে ছাড়াই খেলতে হবে তাদের। চোটের কারণে ৭ থেকে ১০ দিন মাঠের বাহিরে থাকতে হবে লুঙ্গিকে।

প্রোটিয়া দলের ম্যানেজার ডাক্তার মোহাম্মদ মোসাজি এ খবর নিশ্চিত করে বলেন, ‘পরীক্ষা নিরীক্ষার পর আমরা ধরতে পেরেছি যে তার বাম হ্যামস্ট্রিংয়ে স্ট্রেইন ধরা পড়েছে। তাই ম্যাচে তাকে বোলিং করতে দেইনি পরে। আর এখনের খবর হলো এ ইনজুরির কারণে ৭ থেকে ১০ দিন বাইরে থাকতে হবে তাকে। আমাদের চেষ্টা থাকবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের আগে তাকে সুস্থ্য করে তুলতে।’