বাড়ি চিটাগাং জনকল্যাণে দিদারুল আলম মাসুম

জনকল্যাণে দিদারুল আলম মাসুম

76

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশে অনুপ্রানীত এক রাজনীতিবিদের নাম দিদারুল আলম মাসুম। তিনি তার এলাকায় সমাজ সেবক হিসেবে এলাকায় বেশ পরিচিত। দেশের উন্নয়নের সাথে তাল মিলিয়ে নিজ এলাকার জনগনের সেবায় নিজেকে নিয়োজিত রাখার লক্ষ্যে আগামী আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে ১৪ নং ওয়ার্ড হতে কাউন্সিলর পদে নির্বাচন করবেন বলেও জানান তিনি।

ছাএ জীবনে তার রাজনীতির হাতে খড়ি হয়। এভাবেই আন্দোলন সংগ্রাম ও নানা প্রতিকুল অবস্থার সাথে মোকাবিলা করে এবং মুজির আদর্শ বুকে ধারন করে বহু ত্যাগ তিতিক্ষার বিনিময়ে চট্টগ্রামের রাজনীতির এক উজ্জল নক্ষত্রে পরিনত হন।

দিদারুল আলম মাসুম ১৯৯৬ সালে চট্টগ্রাম সরকারী সিটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের সভাপতি নির্বাচিত হন। পর পর কেন্দ্রীয় আওয়ামী লীগ যুবলীগের সদস্য মনোনিত হন। বর্তমানে ১৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক পদে নিজেকে বহাল রেখেছেন। এবং আগামী আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে নির্বাচন করবেন বলেও আশাবাদ ব্যাক্ত করেন।

এদিকে মোঃ দিদারের তোলা ছবিতে রানা নাহা’কে দেওয়া দিদারুল আলম মাসুম স্বাধীনতা ৭১ টিভিকে দেওয়া তার একান্ত সাক্ষাতকারে উঠে আসে তার রাজনীতির পথচলা সফলতা এবং এলাকার জনগনকে নিয়ে নানা আশা প্রত্যাশা।

অন্যদিকে এলাকাবাসী জানায়, দীর্ঘ ৪০ বছর লালখান বাজার ওয়ার্ডের একাংশ ছিল ওয়াসার পানি থেকে বঞ্চিত। কিন্তু দিদারুল আলম মাসুমের সার্বিক সহযোগীতার ফলে এলাকার মানুষ এখন পানি পাচ্ছে বলেও জানান এলাকাবাসী। পাশাপাশি দিদারুল আলম মাসুমকে আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত করবেন বলেও তারা জানান।