বাড়ি অদ্ভুতুড়ে পাবনায় ২২ দিনের শিশুকে বিক্রির চেষ্টা, আটক ৪

পাবনায় ২২ দিনের শিশুকে বিক্রির চেষ্টা, আটক ৪

90

ঢাকা থেকে ২২ দিনের এক শিশুকে চুরি করে পাবনায় বিক্রির অভিযোগে পুলিশের হাতে চারজন আটক হয়েছে। 

বুধবার (২১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের কিসমত প্রতাপপুর গ্রাম থেকে পুলিশ ওই শিশুকে উদ্ধার করে। এসময় শিশু বিক্রির সঙ্গে জড়িত সন্দেহে হেলাল (৩২) তার স্ত্রী আমেনা, মুন্নী বেগম এবং স্বর্ণা বেগম নামের ৪ জনকে আটক করা হয়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উবায়দুল হক জানান, কিসমত প্রতাপপুরের হেলাল দীর্ঘদিন যাবত ঢাকায় শ্রমিকের কাজ করে। মঙ্গলবার তিনি ঢাকা থেকে ২২ দিনের এক শিশুকে তার গ্রামের বাড়িতে নিয়ে আসে।

বুধবার বেলা ১১টার দিকে শিশুটিকে স্বর্ণা বেগমের কাছে হস্তান্তরের সময় এলাকাবাসীর সন্দেহ হলে তারা শিশুসহ উল্লেখিত ৪ জনকে আটক করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদেরকে থানায় নিয়ে আসে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানিয়েছেন, পুলিশের জিজ্ঞাসাবাদে হেলাল জানিয়েছে শিশুটির মা বাবা পাবনায় পৌঁছে দেয়ার জন্য শিশুটিকে তার কাছে দিয়েছিল। কিন্তু তিনি শিশুর মা বাবার নাম পরিচয় জানে না বলে জানায়।

তার আচরণ সন্দেহজনক মনে হওয়ায় সদর থানা পুলিশের একটি দল বুধবার বিকেলেই হেলালকে নিয়ে ঢাকায় রওয়ানা দেয়। নাম না প্রকাশ করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, সকালে ওই শিশুর দাম ২০ হাজার টাকা চাওয়া হচ্ছে এ কথা জানতে পেরেই তারা ওই ৪ জনকে আটক করে পুলিশে সংবাদ দেন।

 ওসি আরও জানান, শিশু চুরি বা বিক্রির ঘটনা নিশ্চিত হবার জন্যই পাবনা জেলা পুলিশের একটি দল ঢাকায় রওয়ানা হয়েছে।