বাড়ি অপরাধ সীতাকুণ্ডে পুলিশ ও ডাকাতের বন্দুকযুদ্ধ; আটক ৪

সীতাকুণ্ডে পুলিশ ও ডাকাতের বন্দুকযুদ্ধ; আটক ৪

87

সীতাকুণ্ড উপজেলায় মঙ্গলবার ভোরে ডাকাত ও ডিবি পুলিশের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধ দুজনসহ চার ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে ডিবি পুলিশ। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে চারটি বন্দুক ও কার্তুজ। উপজেলার সলিমপুর এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে সলিমপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড এলাকায় পাহাড়ের তলদেশে একদল ডাকাত অবস্থান করছে বলে জানা যায়।

তারা ডাকাতির প্রস্তুতি নিচ্ছে জেনে চট্টগ্রাম উত্তরের এডিশনাল এসপি মছিউদ্দৌলা রেজার নেতৃত্বে ডিবি পুলিশ অভিযান শুরু করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা গুলি চালায়। পুলিশ পাল্টা গুলি চালায়।

আটকরা হলেন, সীতাকুণ্ডের নুরুল আলমের ছেলে মো. বাবলু ওরফে পিস্তল বাবলু, একই এলাকার আবুল কাশেমের ছেলে আব্দুল বারেক ওরফে পেয়ারু, বদিউল আলমের ছেলে জাহাঙ্গীর আলম ও চাঁদপুরের মো. রফিকুল ইসলামের ছেলে ফাহিম ইসলাম।

চট্টগ্রাম জেলা পুলিশের অ্যাডিশনাল এসপি মহিউদ্দিন মাহমুদ সোহেল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সীতাকুণ্ডের ছলিমপুরের আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাগানবাড়িতে একটি সশস্ত্র ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় ডিবি। ডাকাতরা ডিবির উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়ে।

তাৎক্ষণিক ডিবি আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে পিস্তল বাবুল ও পিয়ারু গুলিবিদ্ধ হন। এরপর ঘটনাস্থল থেকে চারজনকে আটক করা হয়। আটকদের মধ্যে বাবুল ও পিয়ারুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

ঘটনাস্থল থেকে তিনটি দেশীয় পাইপগান, একটি বন্দুক, দুই রাউন্ড শর্টগানের কার্তুজ ও একটি কার্তুজের খোসা উদ্ধার করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।