বাড়ি খেলাধুলা মোসাদ্দেক-তাসকিন টেস্টে ডাক পেলেও বাদ মোস্তাফিজ

মোসাদ্দেক-তাসকিন টেস্টে ডাক পেলেও বাদ মোস্তাফিজ

100

শুক্রবার (৩০ আগস্ট) আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে নেই মোস্তাফিজুর রহমান। তবে ফিরেছেন সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ।

বিশ্রামে থাকায় ওপেনার তামিম ইকবাল আগেই স্কোয়াডের বাইরে ছিলেন। তবে ‘অটোমেটিক চয়েজ’ হিসেবে দলে রয়েছেন মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

এবারের স্কোয়াডে ডাক পেয়েছেন সাদমান ইসলাম, নাঈম হাসান, ইবাদত হোসেনের মতো তরুণরা। এছাড়া দীর্ঘদিন পর সাদা জার্সিতে ফিরছেন তাসকিন আহমেদ। তবে রাখা হয়নি বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে।
 
বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে ইতিমধ্যে আফগানিস্তান দল শুক্রবার সকালে ঢাকায় এসেছে। বিমানবন্দরে পৌঁছেই সেখান থেকে স্থানীয় ফ্লাইটে করে চট্টগ্রামে চলে সফরকারীরা। 

আগামী ৫ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচ। এরপর মাঠে গড়াবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। আসন্ন এই  সিরিজের তৃতীয় দলটি হচ্ছে জিম্বাবুয়ে।

বাংলাদেশের টেস্ট স্কোয়াড: সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন।