বাড়ি অপরাধ পুলিশের ওপর হামলায় দায় স্বীকার আইএসের

পুলিশের ওপর হামলায় দায় স্বীকার আইএসের

91

রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে শনিবার রাত সোয়া ৯টার দিকে পুলিশের ওপর হামলার ঘটনার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। শনিবার রাতে সাইট ইন্টেলিজেন্স এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে।

হামলায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রীর প্রটোকলে থাকা এক পুলিশসহ দু’জন আহত হয়েছেন। ওই সময় মন্ত্রী সায়েন্স ল্যাব মোড় হয়ে ধানমণ্ডিতে একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন।

বোমা হামলায় আহতরা হলেন- এএসআই এবি সাহাবুদ্দিন (৩৫) ও কনস্টেবল আমিনুল ইসলাম (৪০)। আহতদের প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। এরপর রাত ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এএসআই সাহাবুদ্দিন দুই হাঁটুর নিচে ও কনস্টেবল আমিনুলের হাতে আঘাত লেগেছে। রাতে তাদের দেখতে হাসপাতালে যান এলজিআরডিমন্ত্রী তাজুল ইসলাম, পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

এর আগে গত জুলাইয়ে রাজধানীর দুটি এলাকায় পুলিশের ট্রাফিক বক্সের সামনে বোমা পাওয়া যায়। কে বা কার দুটি প্যাকেটে বোমা রেখে যায় খামারবাড়ি ও পল্টনে। তখন পুলিশ জানায়, ট্রাফিক বক্সে পাওয়া দুটি বোমা ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি)। রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ম্ফোরণের চেষ্টা করা হয়েছিল বোমা দুটি।

এছাড়া গত ২৬ মে মালিবাগে এসবি কার্যালয়ের সামনে পুলিশের পিকআপ ভ্যানে এবং ৩০ এপ্রিল গুলিস্তানে ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে হাতবোমা ছোড়া হয়। এসব ঘটনায় তিন পুলিশ সদস্যসহ অন্তত পাঁচজন আহত হন। দুই ঘটনাতেই কথিত আইএসের নামে দায় স্বীকার করা হলেও পুলিশ জানায়, দেশীয় কেউ এতে জড়িত। পুলিশ বক্সে পাওয়া কোনো বোমার রহস্য এখনও বের করতে পারেনি পুলিশ।