বাড়ি অদ্ভুতুড়ে যুক্তরাষ্ট্রের টেক্সাসে নির্বিচার গুলিবর্ষণে নিহত ৫

যুক্তরাষ্ট্রের টেক্সাসে নির্বিচার গুলিবর্ষণে নিহত ৫

47

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে বন্দুকধারীর নির্বিচারে গুলিতে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৬ জন। বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

পুলিশ জানায়, স্থানীয় সময় গতকাল শনিবার বিকেলে অন্তত এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালিয়ে হতাহত হওয়ার এই ঘটনা ঘটান।

পুলিশ জানায়, সন্দেহভাজন বন্দুকধারী একজন শ্বেতাঙ্গ। তাঁকে গুলি করে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় আর কেউ জড়িত আছে কি না, তা তদন্ত করে দেখছে পুলিশ।

কেন এই গুলির ঘটনা ঘটল, তা এখনো জানা যায়নি।

পুলিশ বলছে এক অন্তত একজন বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালিয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। ছবি: এএফপি

পুলিশ বলছে, অন্তত একজন বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালিয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন। ছবি: এএফপিপুলিশের এক মুখপাত্র জানান, গুলির ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। ১৬ জন আহত হয়েছেন। আহত ব্যক্তিদের মধ্যে তিনজন পুলিশ কর্মকর্তা।

ওডেসা মেডিকেল সেন্টার হাসপাতাল জানিয়েছে, দুই বছরের কম বয়সী এক শিশু তাদের হাসপাতালে চিকিৎসাধীন। এ ছাড়া অন্য আহত ব্যক্তিদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর।

পুলিশ জানায়, টেক্সাসের জননিরাপত্তা বিভাগের দুই অফিসার মিডল্যান্ড হাইওয়েতে একটি গাড়ি আটকানোর পরই হামলা শুরু হয়। গাড়িটির চালক ওই অফিসারদের লক্ষ্য করে গুলি চালান। পরে সেখান থেকে পালিয়ে গিয়ে বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের ওপর এলোপাতাড়ি গুলি চালান হামলাকারী। এরপর নিজের গাড়ি ফেলে মার্কিন ডাক বিভাগের একটি গাড়ি চুরি করেন। পরে ওডেসার একটি সিনেমা হলে গিয়ে গুলি চালাতে শুরু করেন। পরে ওই সিনেমা হলের বাইরে পুলিশের সঙ্গে গোলাগুলিতে ওই হামলাকারী নিহত হন।

যুক্তরাষ্ট্রে নির্বিচারে গুলির ঘটনা দিন দিন বেড়েই চলছে। গতকালের ঘটনাটি নিয়ে আগস্টে টেক্সাসে দ্বিতীয় নির্বিচারে গুলির ঘটনা ঘটল। গত ৩ আগস্ট টেক্সাসে নির্বিচারে গুলিতে প্রাণ হারান ২২ জন।