বাড়ি গাজীপুর দূর্নীতি-চাঁদাবাজি যেখানে অভিযানও চলবে সেখানে: কাদের

দূর্নীতি-চাঁদাবাজি যেখানে অভিযানও চলবে সেখানে: কাদের

10

অপরাধ ও দুর্নীতির মাধ্যমে যারা লক্ষ লক্ষ টাকা গড়েছে সরকার তাদের বিরুদ্ধে এই অভিযান পরিচালনা করছে। সে যে দলের বা যে রাজনৈতিক আদর্শেরই হোক না কেন। দেশের মানুষের টাকা মেরে স্বাচ্ছ্যন্দে জীবনযাপন করা যায় না বলে মন্তব্য করেছেন রেল ও সেতু মন্ত্রী ওবাইদুল কাদের।

তিনি আরো বলেন, দুর্বৃত্তায়নের একটি চক্র বাংলাদেশে রয়েছে সেই চক্রটি ভেঙে দিতে হবে। সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়েছেন এবং এ অভিযান শুরু করেছেন নিজ ঘর থেকে। ‌অপরাধীরা যেখানেই থাকুক না কেন, যেখানেই দুর্বৃত্তায়ন, চাঁদাবাজি, লুটপাট, টেন্ডারবাজি সেখানেই এ অভিযান অব্যাহত থাকবে। শুক্রবার বেলা সা‌ড়ে ১১টার দি‌কে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার খাড়াজোড়া এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চারলেন প্রকল্পের উন্নয়ন কাজ পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা করেন।

সেতু‌মন্ত্রী ব‌লেন, খালেদা জিয়ার বয়স হয়ে গেছে, এই বয়সে তিনি একেবারেই সুস্থ-সবল থাকবেন তা কিন্তু নয়। তার জন্য চিকিৎসকদের একটি টিম রয়েছে ও একটি বোর্ড রয়েছে। তারা মাঝে মধ্যে পরীক্ষা করে দেখে। অসুস্থতার বিষয়ে বিএনপি যা বলে তার সঙ্গে চিকিৎসকদের যে রিপোর্ট তার কোনো মিল নেই। বিএনপির এমপিরা প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন। সরকারের উচ্চপর্যায়ে তারা বিবেচনার কথা বলেছেন।

সেতু মন্ত্রী আরো বলেন, এখানে যেমন মানবিক বিষয়টি দেখতে হবে, একইভাবে এখানে আইনগত বিষয়ও রয়েছে। আইনগত বিষয়টি সরকারের হাতে নেই। ত‌বে তিনি যদি আদালতে জামিন পান এবং চিকিৎসকদের পরামর্শে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার মতো অবস্থা তার হয় তবে সেটা পরবর্তীতে বিবেচনা করা যাবে।

এসময় মন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুদ্দিন, গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার, কালিয়াকৈর থানার ওসি আলমগীর হোসেন মজুমদার, সালনা (কোনাবাড়ী) হাইওয়ে থানার ওসি মজিবুর রহমান সহ প্রমুখ ব্যাক্তিবর্গ।