বাড়ি শিক্ষা অনুষ্ঠিত হয়ে গেল “রণজিৎ রক্ষিত স্মৃতি আবৃত্তি প্রতিযোগিতা ২০১৯”

অনুষ্ঠিত হয়ে গেল “রণজিৎ রক্ষিত স্মৃতি আবৃত্তি প্রতিযোগিতা ২০১৯”

148

বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম ও বোধন আবৃত্তি স্কুল চট্টগ্রাম’র উদ্যোগে দেশবরেণ্য আবৃত্তিশিল্পী ‘রণজিৎ রক্ষিত স্মৃতি আবৃত্তি প্রতিযোগিতা ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

গত ১৮ অক্টোবর (শুক্রবার) সকাল নয়টায় চ.সি.ক মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজে আয়োজিত প্রতিযোগিতায় সম্মানিত বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিবর্গ – ফজল হোসেন, প্রদীপ দেওয়ানজী, অধ্যাপক মো সাইফুল আলম, অঞ্চল চৌধুরী, অভীক ওসমান, শুভ্রা বিশ্বাস, নূর নবী মিরণ, দুলাল দাশগুপ্ত, দেবাশীষ রায়, দীপঙ্কর দস্তিদার, মাঈনুদ্দীন কোহেল ও সুবীর মহাজন।

বোধনের আহবায়ক আব্দুল হালিম দোভাষের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্বোধনী পর্বে সংক্ষিপ্ত আলোচনায় সম্মানিত বিচারক মন্ডলীর পক্ষে বক্তব্য রাখেন বিশিষ্ট নাট্যকার প্রদীপ দেওয়ানজী এবং কবি ও নাট্যকার অভীক ওসমান। প্রতিযোগিতার পুরো আয়োজনে সার্বক্ষণিক উপস্থিত থেকে বোধনকে সহযোগিতা করেছেন চ.সি.ক মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহেদুল কবির চৌধুরী।এছাড়াও উপস্থিত ছিলেন বোধনের প্রতিষ্ঠাতা ও সদস্য সচিব এডভোকেট সুভাষ বরণ চক্রবর্তী, স্থায়ী পরিষদ সদস্য এডভোকেট নারায়ণ প্রসাদ বিশ্বাস ও সুজিত রায়।

ক,খ,গ,ঘ মোট ৪ টি বিভাগে আলাদা ভাবে প্রতিযোগিতা সম্পন্ন হয়, আবৃত্তির বিষয় ছিল : মুক্তিযুদ্ধ ও দেশপ্রেম। প্রতিযোগিতা শেষে চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন বিচারকদের পক্ষে নাট্যকার প্রদীপ দেওয়ানজী।

এতে বিজয়ী হয়েছেন – ক বিভাগে : প্রথম- দ্বিপান্বিতা আইচ , দ্বিতীয় -আনমোল চৌধুরী রঙ, তৃতীয় -তানহা তাবাসসুম, খ বিভাগে : প্রথম -অন্বেষা বণিক, দ্বিতীয় -তাজওয়ার হাসনাত এলম্না, তৃতীয় -মিশন চক্রবর্তী, গ বিভাগে : প্রথম – অভিপ্সা ব্যানার্জী , দ্বিতীয় -ঈষিতা মনজুর, তৃতীয় -বাপ্পি বাড়ৈ, ঘ বিভাগে : প্রথম -জান্নাতুল সাদিয়া পুষ্প, দ্বিতীয় -সিলমা সুবহা, তৃতীয় (২জন)-সুলতানা ইয়াসমিন ও হিমাদ্রী ভট্টাচার্য্য।

আগামী ৩০ অক্টোবর ২০১৯ বুধবার বিকেল ৫ টায় জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রাম-এর মুক্তমঞ্চে দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিত’র প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণানুষ্ঠানে বিজয়ীদের পুরস্কৃত করা হবে এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে শুভেচ্ছা সনদ প্রদান করা হবে।