বাড়ি অপরাধ চিটাগাং শপিং কমপ্লেক্সে ঘুষের দোকান, গ্রেপ্তার ২

চিটাগাং শপিং কমপ্লেক্সে ঘুষের দোকান, গ্রেপ্তার ২

230

গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের অন্যতম শপিং মল চিটাগাং শপিং কমপ্লেক্সের একটি দোকানে অভিযান চালিয়েছে দুদক। এসময় ঘুষ হিসেবে গ্রাহক থেকে অগ্রিম নেওয়া নগদ সাড়ে ৭ লাখ টাকা ও ৯১ লাখ ৮৩ হাজার টাকার চেক উদ্ধার করা হয়েছে। অভিযানে চট্টগ্রামের ফটিকছড়ির ইউএনও অফিসের ভূমি কর্মকর্তাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন।

বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর দশজনের একটি টিম এই অভিযান পরিচালনা করেন। অভিযানে, বিভিন্ন জায়গার দলিল, ভূমি অধিগ্রহণের মূল্যবান কাগজপত্র সহ অনেক গুলো স্টাম্প উদ্ধার করা হয়।

অভিযানে গ্রেপ্তারকৃতরা হলেন জেলা প্রশাসক অফিসের এলএ শাখার চেইনম্যান ও ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে কর্মরত নজরুল ইসলাম (৫৫) এবং জেলা প্রশাসনের পিয়ন তসলিম উদ্দিন(৩৩)।

দুদক সূত্রে জানা যায়, হটলাইন-১০৬ এ ফোন দিয়ে কেউ একজন অভিযোগটি জানিয়েছিলেন।

তবে বিষয়টি নিশ্চিত করে দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ উপ-সহকারী রিয়াজ উদ্দিন জানান, গ্রেপ্তার নজরুল ইসলামের চিটাগাং শপিং কমপ্লেক্সে ৩টি দোকান আছে, যেখানে প্রতিদিন বিকালে ভূমি অধিগ্রহণ, জায়গাজমির দলিলসংক্রান্ত কাজে বিভিন্ন লোকজনের সঙ্গে অবৈধ লেনদেন হয়। তবে এই অভিযানে বিভিন্ন গ্রাহক থেকে অগ্রিম নেওয়া ঘুষের ৯১ লাখ টাকার ১২টি চেক ও নগদ সাড়ে ৭ লাখ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, এসব দোকানগুলোর ২টি তার নামে ও একটি স্ত্রীর নামে নেওয়া হয়। এছাড়া স্ত্রীর নামে একটি ফ্ল্যাট ও একটি প্রাইভেট কারও রয়েছে বলে জানা যায়। গ্রেপ্তারকৃত দুইজনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তবে এতে আর কারো সম্পৃক্ততা আছে কিনা? ও তাদের সম্পদের বিষয়ে তদন্ত অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।