বাড়ি আন্তর্জাতিক পশ্চিমবঙ্গে প্রথম পর্বের ভোটগ্রহণে ভাঙচুর ও ভোট কারচুপির অভিযোগ।

পশ্চিমবঙ্গে প্রথম পর্বের ভোটগ্রহণে ভাঙচুর ও ভোট কারচুপির অভিযোগ।

22

ভারতের পশ্চিমবঙ্গ ও আসামের বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মোট আট দফার প্রথম পর্বের ভোটগ্রহণে পশ্চিমবঙ্গ ছিল বেশ উত্তপ্ত।

শনিবার (২৭ মার্চ ২০২১) সকালে পশ্চিমবঙ্গের কোশিয়ারিতে এক বিজেপি কর্মীর মরদেহ উদ্ধার করে পুলিশ। এতে উত্তেজনা ছড়িয়ে পরে বেশ কিছু জায়গায়।

পূর্ব মেদিনীপুরের দক্ষিণ কাঁথি বিধানসভা কেন্দ্রে শুভেন্দু অধিকারীর ভাই ও পুরসভার সাবেক চেয়ারম্যান সৌম্যেন্দু অধিকারীর গাড়ি ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। ঘটনায় সৌম্যেন্দুর জানান, একটি কেন্দ্রে তৃণমূল ভোট জালিয়াতি করছে এমন খবর পেয়ে তিনি সেখানে গিয়েছিলেন। তারপরই তার ওপর হামলা চালানো হয়। তবে তৃমমূলের দাবি, বিজেপি কারচুপি করেছে তারা নয়।

এছাড়া বাম নেতৃত্বাধীন সংযুক্ত মোর্চা প্রার্থী সুশান্ত ঘোষের ওপরেও হামলা হয়েছে। সেখানেও তৃণমূলকে দায়ী করা হয়েছে। এদিকে পুরুলিয়ায় তৃণমূলের এক প্রার্থীকে জনসম্মুখেই বিরোধীদের হুমকি দিতে দেখা গেছে।

অন্যদিকে খেজুরি নামক এলাকায় ভোট নিয়ে সংঘর্ষে এক তৃণমূল কর্মী আহত হয়েছে। তারা এ সংঘর্ষে বিজেপিকে দায়ী করেছে। বিজেপি প্রার্থী শুভেন্দু সমর্থিত এলাকা পূর্ব মেদিনীপুরের বেশ কয়েকটি এলাকায়ও একই অভিযোগ করেছে তৃণমূল।

এছাড়াও স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এদিন সব চেয়ে বেশি উত্তেজনা ছিল পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। এখানে সকাল থেকেই তৃণমূল অভিযোগ করে যে, প্রচুর বাইরের লোক ঢুকিয়েছে বিজেপি। তাদের বুথে ঢুকিয়ে জাল ভোট দেওয়ানো হচ্ছে। এ বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগও করেছে তারা।