শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
                                           

আওয়ামী লীগের সমাবেশস্থলে নেতা-কর্মীদের খণ্ড খণ্ড মিছিল

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ ফটকে আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশে যোগ দিতে আসতে শুরু করেছেন দলটির নেতা-কর্মী ও সমর্থকেরা। তাঁদের কারও কারও হাতে লাঠিসোঁটা দেখা গেছে।

আজ শনিবার বেলা সোয়া ১১টার দিকে সমাবেশের মঞ্চের কাছে এমন চিত্র দেখা যায়।
বেলা সোয়া ১১টার দিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিমানবন্দর থানার নেতা-কর্মীরা একটি মিছিল নিয়ে আসেন। এ মিছিলে থাকা কিছু নারী-পুরুষের বাঁশ ও কাঠের লাঠি দেখা যায়। তাঁদের ব্যানারও ছিল বাঁশের লাঠিতে বাঁধা।
এ ছাড়া জাতীয় পতাকা নিয়ে আসেন একদল নেতা-কর্মী। এসব জাতীয় পতাকা বাঁধা ছিল প্লাস্টিকের লাঠির সঙ্গে। এ ছাড়া বাঁশের লাঠির সঙ্গে বাঁধা জাতীয় পতাকা ও প্ল্যাকার্ড বহন করতে দেখা গেছে দু-একজনকে।

যদিও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শর্ত ছিল, ‘সমাবেশে ব্যানারের আড়ালে কোনো ধরনের লাঠিসোঁটা বা রডসদৃশ কোনো বস্তু ব্যবহার করা যাবে না।’ এ শর্তেই আওয়ামী লীগকে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।
এরই মধ্যে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হকসহ অনেকেই।

আওয়ামী লীগের এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সমাবেশের সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী।
আজ বেলা দুইটার দিকে আওয়ামী লীগের এই শান্তি ও উন্নয়ন সমাবেশ শুরু হওয়ার কথা। একই সময়ে নয়াপল্টনে সরকার পতনের এক দফা দাবিতে সমাবেশ করবে বিএনপি।

এ ছাড়া বেলা দুইটায় তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ বিভিন্ন দাবিতে মতিঝিলের শাপলা চত্বর এলাকায় মহাসমাবেশ করার কথা জানিয়েছে জামায়াতে ইসলামী। তবে পুলিশ জামায়াতকে মহাসমাবেশ করার অনুমতি দেয়নি।



ফেইসবুক পেইজ