শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
                                           

ইতালিতে উড়ালসড়ক থেকে নিচে পড়ল বাস, নিহত ২১

ইতালিতে উড়ালসড়ক থেকে যাত্রীবাহী বাস নিচে পড়ে ২টি শিশুসহ অন্তত ২১ জন নিহত হয়েছেন। ভেনিসের কাছের মেস্ত্রে এলাকায় এ ঘটনা ঘটে। বাসটি উড়ালসড়কের পাশের বেষ্টনী ভেঙে নিচের রেলপথে পড়ে যায়।

গতকাল মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। মেস্ত্রে শহরের নির্বাহী কর্মকর্তা মিশেল দি বারি বলেছেন, নিহত ব্যক্তিদের মধ্যে ইউক্রেনের নাগরিক আছেন পাঁচজন এবং একজন জার্মানির। বাসটির চালক ছিলেন ইতালির।

ভেনিসের মেয়র লুইজি বার্গনারো সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছেন, এটা একটা বড় বিপর্যয়। এ দৃশ্য ভয়াবহ। ভাষায় প্রকাশ করা যায় না।
ভেনিস ও এর কাছের মারঘেরা জেলার একটি এলাকায় পর্যটকদের নিয়ে যাওয়ার জন্য বাসটি ভাড়া করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। বাসটি পর্যটকদের ফিরিয়ে নিয়ে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।

দুর্ঘটনায় হতাহত মানুষের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন ইতালির স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও পিয়ান্তেডোসি।

দেশটির কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বাসটি মিথেন গ্যাসে চলত। একটি বিদ্যুতের লাইনে পড়ে বাসটিতে আগুন ধরে যায়।

দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছেন। হতাহত ব্যক্তিদের উদ্ধারে তাঁরা কাজ চালিয়ে যাচ্ছেন।
এ দুর্ঘটনায় অন্তত ১৮ যাত্রী আহত হয়েছেন। তাঁদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি বলেছেন, তিনি পরিস্থিতির দিকে নজর রাখছেন। এ ঘটনায় তিনি শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘দুর্ঘটনায় হতাহত ব্যক্তি এবং তাঁদের পরিবারের প্রতি আমি সমবেদনা জানাই।’

এর আগে ২০১৩ সালে ইতালির দক্ষিণের শহর মন্টেফোর্টে ইরপেনোতে এক বাস দুর্ঘটনায় ৩৮ ব্যক্তি নিহত হয়েছিলেন।



ফেইসবুক পেইজ