মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
                                           

ইফেক্ট তৈরি করে আয়ের পদ্ধতি সহজ করল টিকটক

ভিডিওর পাশাপাশি ইফেক্ট তৈরি করেও আয় করা যায় টিকটকে। তবে এ জন্য নির্মাতাদের বেশ কিছু শর্ত মানতে হয়। শর্তগুলো কঠিন হওয়ায় অনেকের পক্ষেই ইফেক্ট তৈরি করে আয় করা সম্ভব হয়ে ওঠে না। সমস্যা সমাধানে ইফেক্ট তৈরি করে আয়ের পদ্ধতি সহজ করেছে টিকটক।
টিকটকের নতুন নীতিমালায় বলা হয়েছে, আয় করার জন্য কমপক্ষে পাঁচটি ইফেক্ট তৈরি করতে হবে। ইফেক্টগুলোর মধ্যে কমপক্ষে তিনটি ইফেক্ট ১০ হাজার ভিডিওতে ব্যবহার করা হলে নির্মাতারা আয়ের যোগ্য বলে বিবেচিত হবেন। এরপর ২ লাখ ভিডিওতে ইফেক্টগুলো ব্যবহার করা হলে অর্থ দেবে টিকটক। আগে এ সংখ্যা ৫ লাখ ছিল। আগের নিয়মে ১ লাখের বেশি ভিডিওতে ইফেক্ট ব্যবহার করা হলে অর্থ পরিশোধ করত টিকটক। কিন্তু এখন ৯০ দিনের মধ্যে নির্মাতাদের অর্থ পরিশোধ করা হবে।
নতুন নীতিমালায় আরও ১৪টি দেশ থেকে আয়ের সুযোগ চালু করেছে টিকটক। এ ছাড়া যেসব নির্মাতা এক মিনিটের বেশি দৈর্ঘ্যের ভালো মানের ভিডিও প্রকাশ করবেন, তাঁরা আগের তুলনায় ২০ গুণ বেশি আয় করতে পারবেন বলেও জানিয়েছে চীনের ভিডিও বিনিময়ের নেটওয়ার্কটি।
ভিডিওতে মজার ফিল্টার ও ইফেক্ট তৈরির জন্য গত বছর ইফেক্ট হাউস চালু করেছে টিকটক। এ সুবিধা কাজে লাগিয়ে অগমেন্টেড প্রযুক্তির (এআর) ফিল্টার ও ইফেক্ট তৈরি করা যায়। ইফেক্ট নির্মাতাদের অর্থ পরিশোধের জন্য গত মে মাসে ইফেক্ট ক্রিয়েটর রিওয়ার্ডস প্রোগ্রামের আওতায় ৬০ লাখ ডলারের নতুন তহবিল গঠন করেছে টিকটক।



ফেইসবুক পেইজ