বুধবার, ২২ মে ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
                                           

উন্নয়নকাজ দ্রুত শেষ করার তাগাদা মেয়র আতিকের

উন্নয়নকাজ দ্রুত শেষ করে সড়কগুলো দ্রুত জনগণের ব্যবহারের জন্য খুলে দেওয়ার তাগাদা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। ডিএনসিসিতে যুক্ত নতুন ১৮টি ওয়ার্ডের কয়েকটি পরিদর্শনে গিয়ে গতকাল সোমবার উন্নয়ন প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠানকে এমন তাগাদা দেন তিনি।
ঢাকা উত্তর সিটিতে নতুন যুক্ত উত্তরখান এলাকার ৪৪, ৪৫, ৪৬ ও ৪৭ নম্বর ওয়ার্ডে উন্নয়নকাজের অগ্রগতি পরিদর্শন করেন মেয়র আতিকুল ইসলাম। আগামী ডিসেম্বরের মধ্যে এসব ওয়ার্ডে ৪১ কিলোমিটার সড়ক ও নালা নির্মাণের কাজ শেষ করার কথা রয়েছে।
বৃষ্টি হলেই নতুন ওয়ার্ডের বিভিন্ন এলাকায় পানি ওঠে উল্লেখ করে মেয়র বলেন, ‘দ্রুত কাজ শেষ করতে হবে। না পারলে জনগণের ভোগান্তি দীর্ঘ হবে। কারণ সবাই যার যার মতো ডোবা, নালা, নিচু জমি ও জলাশয় ভরাট করে বহুতল ভবন নির্মাণ করেছে। কিন্তু পানি নামার সুযোগ নেই। ফলে ভোগান্তি হচ্ছেই।
আতিকুল ইসলাম বলেন, এই এলাকার (উত্তরখান) মূল সড়কের হবে ৭২ ফুট প্রশস্ত। অলিগলির রাস্তা হবে কমপক্ষে ২০ ফুট। ফলে রাস্তার পাশের জমির অবৈধ দখলদারদের সরে যেতে হবে। জনগণের জায়গা জনগণকে ফেরত দিতে হবে।

এ সময় যারা সড়কের জন্য স্বেচ্ছায় নিজেদের জায়গা ছেড়ে দিয়েছেন, ওই সব জমির মালিকদের ফুল দিয়ে শুভেচ্ছা ও ধন্যবাদ জানান মেয়র। বাংলাদেশ সেনাবাহিনী ওই এলাকার উন্নয়নকাজ করছে। প্রকল্পের সার্বিক অগ্রগতি তুলে ধরেন প্রকল্পের কাজে নিয়োজিত মেজর সৌমিক ইসলাম।



ফেইসবুক পেইজ