বাড়ি কৃষকের কাঁচা ধান কেটে ভাইরাল সংসদ সদস্য! (ভিডিও)

কৃষকের কাঁচা ধান কেটে ভাইরাল সংসদ সদস্য! (ভিডিও)

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সরাদেশের মানুষ ঘরবন্দি হয়ে পড়েছে। এমতাবস্থায় শ্রমিকদের অভাবে অসহায় হয়ে পড়েছেন ধান চাষীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন নেতাকর্মীরা যেন কৃষকের পাশে দাঁড়ায়।

প্রধানমন্ত্রীর এমন নির্দেশনা অনুযায়ী দেখে গেছে বাংলাদেশ ছাত্রলীগ ও যুবলীগ দেশের বিভিন্ন স্থানে কৃষকের ধান কেটে দিচ্ছেন।

কৃষকের দুঃসময়ে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন জেলায় ছাত্রলীগের ধান কাটার ছবি প্রকাশিত হওয়ার পর বাংলাদেশ ছাত্রলীগ সারাদেশে ব্যাপক সুনাম অর্জন করছিল। তবে ছাত্রলীগ-যুবলীগ সুনাম অর্জন করলেও হাস্যকর পরিণত হয়েছেন এমপি তানভীর হাসান।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এমপি তানভীর হোসেনের একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায় টাঙ্গাইল-২ ( গোপালপুর-ভুয়াপুর) আসনের এমপি তানভীর হাসানের (ছোট মনির) নেতৃত্বে কৃষকের জমির কাঁচা ধান কেটে দিলেন দলবেঁধে। যেখানে পাকা ধান কাটার লোক পাচ্ছে না কৃষক, সেখানে পাকা ধান না কেটে উল্টো কাঁচা ধান কাটলেন এমপি ও তার লোকজন।

ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওটি নিয়ে নেটিজেনদের নানা আলোচনা-সমালোচনার খোরাক জোগাচ্ছে। দৈনিক কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার হায়দাল আলী ভিডিওটিকে নিয়ে মন্তব্য করে বলেন, ‌‌‘কৃষকের কাঁচা ধানগুলো কাটার সময় একবারও নিজের বিবেককে নাড়া দিলো না!’

তুহিন নামে এক ব্যক্তি বলেন ‘টাঙ্গাইলের এমপি কাঁচা ধান কেটে উল্টো কৃষকের পেটে লাথি দিল!’।

মোস্তাইন হোসেন নামে এক সাংবাদিক ওই ভিডিও নিয়ে মন্তব্য করে বলেন, ‘এমপি তানভীর মূলত ধান কাটার চেয়ে ছবি তোলায় ব্যস্ত ছিলেন তারা। আর এতটাই ব্যস্ত ছিলেন যে, ধান কাঁচা না পাকা সেটাই হয়তো খেয়াল ছিলো না তাদের।’

https://web.facebook.com/rashedkhan23717/videos/596960587902283