শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:১১ পূর্বাহ্ন
                                           

খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল, ফিরে গেছেন বিদেশি চিকিৎসকেরা

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। বর্তমানে তিনি কেবিনে নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন। বিএনপির দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রোববার রাতে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, যুক্তরাষ্ট্র থেকে যে তিনজন চিকিৎসক খালেদা জিয়ার চিকিৎসার জন্য বাংলাদেশে এসেছিলেন, গত শুক্রবার দিবাগত রাতে তাঁদের দুজন ফিরে গেছেন। শনিবার দিন চলে গেছেন অপরজন।
বিএনপি সূত্র জানায়, গত বুধবার দিবাগত রাতে খালেদা জিয়াকে চিকিৎসা দিতে যুক্তরাষ্ট্র থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের তিন সদস্যের একটি দল দেশে এসেছিল। তাঁরা হলেন যুক্তরাষ্ট্রের জনস হপকিনস ইউনিভার্সিটির স্কুল অব মেডিসিনের লিভার ও কিডনি প্রতিস্থাপন বিশেষজ্ঞ অধ্যাপক হামিদ আহমাদ আবদুর রব, ইন্টারভেনশনাল অনকোলজি বিভাগের অধ্যাপক ক্রিসটোস স্যাভাস জর্জিয়াডেস ও হেপাটোলজির অধ্যাপক জেমস পিটার হ্যামিলটন। এই তিন চিকিৎসকের নেতৃত্বে বিএনপির চেয়ারপারসনের যকৃতের রক্তনালিতে শুক্রবার অস্ত্রোপচার সফলভাবে করা হয়। এটি করার ফলে লিভার সিরোসিসজনিত জটিলতা কিছুটা উপশম হবে বলে জানিয়েছেন তাঁর চিকিৎসকেরা।
বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান রোববার রাতে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে খালেদা জিয়ার চিকিৎসা চলছে। তাঁর অবস্থা অপরিবর্তিত রয়েছে।
গত ৯ আগস্ট থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া। তিনি লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট, চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন।



ফেইসবুক পেইজ