মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
                                           

গণগ্রেপ্তার বন্ধের দাবি গণ অধিকার পরিষদের

শান্তিপূর্ণ আন্দোলনে নাশকতা, গণগ্রেপ্তার ও জনমনে ভীতি সঞ্চারের অপতৎপরতা থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে গণ অধিকার পরিষদ।

আজ বৃহস্পতিবার গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক ও সম্পাদক মো. রাশেদ খান এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন।
বিবৃতিতে বলা হয়, সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিরোধী দলগুলোর ঘোষিত হরতাল, অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে সরকারের পক্ষ থেকে নানামুখী অপপ্রচার ও প্রচার চালানো হচ্ছে।

ওই বিবৃতিতে আরও বলা হয়, গত ২৮ অক্টোবর থেকে বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচিকে ঘিরে অপপ্রচার ও সংঘাত-সহিংসতার ঘটনায় পরিষ্কার হয়েছে, সরকারি দলের লোকেরাই এগুলোর সঙ্গে জড়িত। সরকারের পক্ষ থেকে বিরোধী দলের চলমান শান্তিপূর্ণ আন্দোলনকে সহিংস হিসেবে দেশে ও আন্তর্জাতিকভাবে দেখানো এবং জনমনে ভীতি সঞ্চারের চেষ্টা করা হচ্ছে।
বিবৃতিতে জানানো হয়, বিরোধী দলগুলোর এক দফার দাবি আদায়ের অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণ ও জনসম্পৃক্ত। দাবি আদায় না হওয়া পর্যন্ত কোনোভাবেই গণমানুষের দাবি আদায়ের এ আন্দোলন থামানো যাবে না।

এ বিবৃতিতে নেতারা সরকারকে গণবিরোধী কাজ থেকে বিরত থাকার আহ্বান জানান। গণগ্রেপ্তার বন্ধ ও অনতিবিলম্বে পদত্যাগ করে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পদক্ষেপ গ্রহণের দাবি জানান তাঁরা।



ফেইসবুক পেইজ