বুধবার, ১০ এপ্রিল ২০২৪, ১১:০২ অপরাহ্ন
                                           

চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ভূমি-গৃহহীনমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ভূমি-গৃহহীনমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

মুজিব শতবর্ষ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ভূমি ও গৃহহীণমুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে আজ বুধবার বেলা ১১টার সময় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের মিলনায়তনে

৪র্থ পর্যায়ে ৭৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে জমিসহ ঘর হস্তান্তর কার্যক্রমের আয়োজন করা হয়। সভার একপর্যায়ে ভার্চুয়ালে গণভবন প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ভূমিহীনকে আনুষ্ঠানিকভাবে দলিল ও বাড়ির চাবী হস্তান্তরের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ভূমি-গৃহহীনমুক্ত ঘোষণা দেন।

সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ রওশন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাংসদ আব্দুল ওদুদ। অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আনিছুর রহমান ও সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান মোঃ তসিকুল ইসলাম। পরে সাংসদ ভূমিহীন পরিবারের মধ্য বাড়ির দলিল ও চাবি হস্তান্তর করেন।

এর আগে তিন ধাপে চাঁপাই নবাবগঞ্জের ৫ উপজেলায় ৪ হাজার ৫৮৯টি বাড়ি হস্তান্তর করা হয়। আজ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৭৫টি গোমস্তাপরে ৭৫টি ও নাচোলে ৮০টি ভূমিহীন।

এর আগে তিন ধাপে চাঁপাই নবাবগঞ্জের ৫ উপজেলায় ৪ হাজার ৫৮৯টি বাড়ি হস্তান্তর করা হয়। আজ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৭৫টি, গোমস্তাপুরে ৭৫টি ও নাচোলে ৮০টি ভূমিহীন পরিবারের কাছে বাড়ির দলিল ও চাবি হস্তান্তর করা হ্ য় ৩৯;ল।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর এই বিশেষ উদ্যোগে জেলার ৪ হাজার ৫৮৯ ভূমিহীন ও গৃহহীন পরিবার ২ শতক জমির মালিকানাসহ টিনশেড পাকা ঘর পেল।

সভায় উপসি’ত ছিলেন, মুক্তিযোদ্ধা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, ভূমিহীন

পরিবারের সদস্যসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার

সাংবাদিকবৃন্দ।



ফেইসবুক পেইজ