বুধবার, ২২ মে ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
                                           

ঢাকায় বিজ্ঞান চলচ্চিত্র উৎসব

জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেসকো, অ্যাসপায়ার টু ইনোভেটিভসহ ১৫ অংশীদারের সহযোগিতায় পঞ্চমবারের মতো বিজ্ঞান চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে গ্যেটে ইনস্টিটিউট বাংলাদেশ।
গতকাল শনিবার বিকেলে ঢাকার ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুলের ধানমন্ডি ক্যাম্পাসে উৎসবের উদ্বোধন করেন গ্যেটে ইনস্টিটিউট বাংলাদেশের পরিচালক ফ্রাঙ্ক ভের্নার। এতে চলচ্চিত্র প্রদর্শনী, বিজ্ঞান মেলা, মঞ্চনাটকের প্রদর্শনী ও গানের আয়োজনও ছিল।

এর আগে ১ অক্টোবর অনলাইনে উৎসবটি শুরু হয়েছে। গ্যেটে ইনস্টিটিউটের ওয়েবসাইটে (www.goethe.de/sff23) নিবন্ধন করে দর্শকেরা পছন্দের সিনেমা উপভোগ করতে পারবেন। উৎসবে মোট ২৯টি সিনেমা প্রদর্শিত হবে। এর মধ্যে পাঁচটি সিনেমা বাংলা ভাষায় ডাব করা হয়েছে।
এ উৎসব আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত চলবে। উৎসবের অংশীদার প্রতিষ্ঠানে বড় পর্দায় সিনেমার প্রদর্শনী করবে উৎসব কর্তৃপক্ষ। ২০০৫ সাল থেকে বিশ্বজুড়ে এ চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়।
এ উৎসবে অংশীদার হিসেবে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব), আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সিনে সোসাইটি, ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুল, অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল, ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড স্কুলসহ দেশের ১৫টি প্রতিষ্ঠান রয়েছে।



ফেইসবুক পেইজ