বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ০৬:০৪ পূর্বাহ্ন
                                           
ব্রেকিং নিউজঃ

তৃণমূল বিএনপির সঙ্গে প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের নির্বাচনী জোট

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃণমূল বিএনপির সঙ্গে নির্বাচনী জোট করছে প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম। সোমবার বেলা তিনটায় রাজধানীর তোপখানা রোডে তৃণমূল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম ও তৃণমূল বিএনপির মধ্যে এ বিষয়ে বৈঠক হয়।
প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা নির্বাচন কমিশনে নিবন্ধিত না হওয়ায় অন্য কোনো নিবন্ধিত দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশ নেওয়ার বাধ্যবাধকতা রয়েছে। এই প্রেক্ষাপটে তারা তৃণমূল বিএনপির সঙ্গে নির্বাচনী জোট করার প্রস্তাব দেয়। ওই প্রস্তাবে তৃণমূল বিএনপি সম্মতি জানায়।

সোমবারের বৈঠকে প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের নেতৃত্ব দেন সাধারণ সম্পাদক আজিম উদ্দিন আহমেদ। তৃণমূল বিএনপির পক্ষে নেতৃত্ব দেন দলটির চেয়ারপারসন সমশের মবিন চৌধুরী। সভা শেষে তৃণমূল বিএনপি থেকে আনুষ্ঠানিকভাবে প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।
আজিম উদ্দিন আহমেদ বলেন, ‘আইনি বাধ্যবাধকতার কারণে আমাদের নিবন্ধিত কোনো দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশ নিতে হচ্ছে। এ ক্ষেত্রে আমাদের দল তৃণমূল বিএনপির সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রথম দফায় আমরা ৯টি মনোনয়নপত্র সংগ্রহ করেছি। পরের ধাপে আমরা আরও মনোনয়নপত্র গ্রহণ করব।’



ফেইসবুক পেইজ