মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন
                                           

দুই পক্ষে ব্যাপক লড়াই

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইউক্রেনে রুশ সেনারা সব দিকে এগিয়ে গেছেন। গতকাল রোববার দেশটির একটি টেলিভিশনে সম্প্রচারিত এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

পুতিন বলেন, ‘সব এলাকায় আমাদের সেনারা নিজেদের অবস্থান থেকে আরও অগ্রসর হয়েছেন। এসবের মধ্যে কুপিয়ানস্ক, জাপোরিশিয়া ও আভদিভকার (বাণিজ্যকেন্দ্র হিসেবে পরিচিত) রয়েছে।’

এর আগে গত শনিবার কিয়েভ জানায়, আভদিভকারের চারপাশে ইউক্রেনীয় সেনাদের সঙ্গে রুশ বাহিনীর ব্যাপক লড়াই চলছে। শহরটি ঘিরে ফেলার চেষ্টায় টানা হামলা চালিয়ে যাচ্ছে রাশিয়া। এদিকে দোনেৎস্কের আঞ্চলিক প্রশাসন বলেছে, শনিবার রুশ বাহিনীর হামলায় আভদিভকার দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

এদিকে রয়টার্সের খবর অনুযায়ী রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় গতকাল জানিয়েছে, সীমান্ত এলাকায় ২৭টি ড্রোন ভূপাতিত করেছে তারা। ইউক্রেন থেকে এসব ড্রোন পাঠানো হয়েছিল।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, এর মধ্যে ১৮টি ড্রোন ভূপাতিত করা হয় ইউক্রেন সীমান্তবর্তী কুরস্ক অঞ্চল থেকে। এ ছাড়া দুটি বেলগরোদ অঞ্চলে ভূপাতিত করা হয়।
কুরস্ক অঞ্চলের গভর্নর রোমান স্তারোভয়েত বলেছেন, ড্রোন হামলার ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

গত মে মাসে ক্রেমলিন থেকে দুটি ড্রোন ভূপাতিত করা হয়। এরপর থেকে রাশিয়ার বিভিন্ন এলাকায় প্রায় প্রতিদিনই ড্রোন হামলা নয়তো ভূপাতিত করার খবর পাওয়া যায়। বিশেষ করে ইউক্রেন সীমান্তবর্তী রাশিয়ার বিভিন্ন অঞ্চলে হামলার জন্য এসব ড্রোন পাঠায় ইউক্রেনীয় বাহিনী।



ফেইসবুক পেইজ