মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
                                           

নিহত তিন শ্রমিক পরিবারকে ৫ লাখ টাকা করে দিয়েছে বিজিএমইএ

মজুরি বৃদ্ধির দাবিতে শ্রমিক আন্দোলনের সময় মারা যাওয়া গাজীপুরের তিনজন পোশাকশ্রমিকের পরিবারকে অর্থসহায়তা দিয়েছে তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

ঢাকার উত্তরায় বিজিএমইএর প্রধান কার্যালয়ে আজ শনিবার সংগঠনের সভাপতি ফারুক হাসান নিহত পোশাকশ্রমিক আঞ্জুয়ারা খাতুন, রাসেল হাওলাদার ও মো. ইমরানের পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তার চেক তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএ সহসভাপতি শহিদউল্লাহ আজিম, সহসভাপতি মো. নাসির উদ্দিন, পরিচালক ইনামুল হক খান, পরিচালক হারুন অর রশীদ, সম্মিলিত গার্মেন্ট শ্রমিক ফেডারেশনের সভাপতি নাজমা আক্তার প্রমুখ। বিজিএমইএর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, তৈরি পোশাকশিল্পকে আজকের সম্মানজনক অবস্থানে নিয়ে আসার পেছনে লাখ লাখ পোশাকশ্রমিকের অমূল্য অবদান রয়েছে। শিল্প ও শ্রমিক একে অপরের পরিপূরক। শিল্প ভালো থাকলে শ্রমিক ভালো থাকবে। শ্রমিক ও উদ্যোক্তা মিলে একসঙ্গে শিল্পকে এগিয়ে নেওয়ার জন্য তিনি আহ্বান জানান।
বিজিএমইএ সভাপতি বলেন, ‘আমাদের তৈরি পোশাকশিল্পের সাফল্যে প্রতিটি পোশাকশ্রমিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। আমাদের কাছে শ্রমিকদের কল্যাণ সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং তাঁদের অধিকার ও স্বার্থ সমুন্নত রাখতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’

নিহত তিন শ্রমিক পরিবারের সদস্যদের কত টাকা অর্থসহায়তা দেওয়া হয়েছে, তা জানতে চাইলে নাজমা আক্তার প্রথম আলোকে বলেন, নিহত প্রত্যেক শ্রমিকের পরিবারকে পাঁচ লাখ টাকা অর্থসহায়তা দিয়েছে বিজিএমইএ।



ফেইসবুক পেইজ