শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
                                           

বছরে আয় ২ হাজার কোটি টাকা, চিনে নিন এই দম্পতিকে

ভারতের বিনোদন ইন্ডাস্ট্রি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম বিনোদন ইন্ডাস্ট্রি। হলিউডের পরই অবস্থান। এই ইন্ডাস্ট্রিতে অসংখ্য ‘পাওয়ার কাপল’ আছেন, যাঁরা মাসে শতকোটি টাকা আয় করেন। তাঁদের মধ্যে রয়েছেন বলিউডের বাদশাহ শাহরুখ খান ও তাঁর স্ত্রী গৌরী খান, প্রযোজক আদিত্য চোপড়া ও বলিউড তারকা রানি মুখার্জিসহ আরও অনেকে।
তবে দক্ষিণ ভারতে এমন এক প্রযোজক দম্পতি আছেন, যাঁদের মাসিক আয়ের কাছে ওপরে উল্লিখিত দম্পতিদের আয় অতি সামান্য। ভারতীয় করপোরেট সেক্টরে এই দম্পতি-ই সর্বোচ্চ পারিশ্রমিক গুনে থাকেন। তাঁরা হলেন কালানিথী মরণ ও কাবেরী মরণ দম্পতি। কালানিথী সান পিকচার্স ও সান টিভির অন্যতম মালিক (শতকরা ৭৫ ভাগের শেয়ারহোল্ডার)। দুজনে মিলেই দেখাশোনা করেন ব্যবসা। ভারতের বিভিন্ন ভাষার ৩৩টা টেলিভিশন চ্যানেলের অন্যতম প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন এই জুটি।
জি নিউজ অনুসারে, কালাথিনী ও তাঁর স্ত্রী ২০১২ সাল থেকে বছরে গড়ে ১ হাজার ৫০০ কোটি রুপি বা প্রায় ২ হাজার কোটি টাকা করে আয় করেন। ফোর্বস ম্যাগাজিনের মতে, কালানিথী মরণ ৩ বিলিয়ন ডলার বা প্রায় ৩৩ হাজার কোটি টাকার মালিক। তিনি ভারতীয় বিনোদন ইন্ডাস্ট্রির সবচেয়ে ধনী প্রযোজক।
হঠাৎ করেই এই দম্পতি আলোচনায় এসেছেন। কেননা সদ্য মুক্তি পাওয়া দক্ষিণ ভারতের সুপারস্টার রজনীকান্ত অভিনীত ‘জেলার’ সিনেমাটি বক্স অফিসে দারুণ ব্যবসা করেছে। আর এই সিনেমার প্রযোজক এই দম্পতি। সম্প্রতি সিনেমাটি ব্লকবাস্টার হিট হওয়ার পর রজনীকান্তকে এই প্রযোজক ১ কোটি ৬৫ লাখ টাকার (১ কোটি ২৫ লাখ রুপির) বিএমডব্লিউ উপহার দেন।

কালানিথী মরণের আগে একসময় ভারতের সবচেয়ে ধনী প্রযোজক ছিলেন রনি স্ক্রুওয়ালা। তৃতীয় স্থানে রয়েছেন রানি মুখার্জির জীবনসঙ্গী আদিত্য চোপড়া। করণ জোহর রয়েছেন পঞ্চম স্থানে।



ফেইসবুক পেইজ