বুধবার, ২২ মে ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
                                           

ব্রিজে উঠে ফুটবলারের আত্মহত্যার চেষ্টা

ফরাসি ক্লাব নিসের এক ফুটবলার গতকাল বিকেল থেকেই বেশ আলোচনায়। তবে ফুটবলীয় কোনো কারণে নয়; তিনি আলোচনায় এসেছেন মূলত আত্মহত্যার চেষ্টা করতে গিয়ে। ওই ফুটবলারের নাম অ্যালেক্সিস বেকা বেকা। ২২ বছর বয়সী এই ফুটলার ফ্রান্সের মাগনঁ ব্রিজে উঠে আত্মহত্যার হুমকি দেন।

খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন পুলিশ এবং মনোবিদ। নিজেদের মধ্যে কয়েক ঘণ্টা আলোচনার পর আত্মহত্যা করা থেকে বিরত করেন বেকা বেকাকে। পরে দমকল বাহিনীর সাহায্যে তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় নিরাপদ জায়গায়।
ফরাসি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, মূলত প্রেমিকার সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার কারণে হতাশায় আত্মহত্যা করতে গিয়েছিলেন বেকা বেকা। তবে এই দাবি অস্বীকার করেছেন তাঁর প্রতিনিধি। জানা গেছে, ফরাসি শহর নিসের উত্তর–দক্ষিণ অঞ্চলে অবস্থিত মাগনঁ ভায়াডাক্ট থেকে লাফিয়ে পড়ার হুমকি দেন বেকা বেকা। এই ব্রিজটি ভূপৃষ্ঠ থেকে ১০০ মিটার উঁচুতে নির্মিত। উদ্ভূত পরিস্থিতিতে ঘটনাস্থলের ছয় কিলোমিটারজুড়ে সৃষ্টি হয়েছিল দীর্ঘ যানজট।

এদিকে বেকা বেকার লাফ দেওয়ার হুমকির খবর ছড়িয়ে পড়ার পর ক্লাবজুড়ে আতঙ্ক তৈরি হয়। ঘটনার আকস্মিকতায় বাতিল করা হয়েছে ক্লাবের কোচ ফ্রান্সেসকো ফারিওলির ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনও। ফরাসি সংবাদমাধ্যম ইনস্ট্যান্ট ফুটকে দেওয়া সাক্ষাৎকারে বেকা বেকার এজেন্ট বলেছেন, ‘সম্পর্ক ভেঙে যাওয়ার যে কারণের কথা বলা হচ্ছে, তা মিথ্যা। এ ঘটনার সঙ্গে এমন কোনো সম্পর্ক নেই।’
এদিকে ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘শেষ পর্যন্ত সব কিছু ভালোভাবে শেষ হওয়ায় সবাই খুব স্বস্তি বোধ করছে।’

২০২২ সালে রাশিয়ান ক্লাব লোকোমোতিভ মস্কো থেকে নিসে যোগ দেন বেকা বেকা। নিসের হয়ে এ পর্যন্ত ২৪ ম্যাচ খেলেছেন প্যারিসে জন্ম নেওয়া এই ডিফেন্সিভ মিডফিল্ডার। চলতি মৌসুমে অবশ্য এখনো মাঠে নামা হয়নি তাঁর।

বর্তমানে ফরাসি লিগ আঁ–তে দারুণ ছন্দে আছে নিস। ৬ ম্যাচে ৩ জয় ও ৩ ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুই নম্বরে আছে তারা। রোববার ব্রেস্তের বিপক্ষে ম্যাচ দিয়ে শীর্ষে ওঠার সুযোগ আছে তাদের। ৬ ম্যাচে ৪ জয়, ১ ড্র এবং ১ হার নিয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রেস্ত।



ফেইসবুক পেইজ