বুধবার, ২২ মে ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
                                           

মহাখালীতে ট্রেনে কাটা পড়ে মারা যাওয়া ৩ পথশিশুকে বেওয়ারিশ হিসেবে দাফন

রাজধানীর মহাখালীতে ট্রেনে কাটা পড়ে মারা যাওয়া তিন পথশিশুর লাশ আজ বুধবার দুপুরে বেওয়ারিশ হিসেবে রাজধানীর রায়েরবাজার কবরস্থানে দাফন করা হয়েছে। আঞ্জুমান মুফিদুল ইসলাম লাশগুলো দাফন করে।
বিষয়টি নিশ্চিত করেছেন আঞ্জুমান মুফিদুল ইসলামের সেবা কর্মকর্তা কামরুল আহামেদ। তিনি বলেন, আজ সকালে ঢাকা মেডিকেল কলেজের মর্গ থেকে লাশগুলো দাফনের জন্য মোহাম্মদপুরের রায়েরবাজার কবরস্থানে নিয়ে যাওয়া হয়। পরে লাশগুলো সেখানে দাফন করা হয়।
গত ২৩ সেপ্টেম্বরে মহাখালীর উড়ালসড়কের নিচের রেললাইন ধরে হাঁটার সময় কমলাপুর থেকে সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে আসা দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলে মারা যায় তিন পথশিশু। লাশগুলো এত দিন ঢাকা মেডিকেল কলেজ মর্গে পড়ে ছিল। তাদের বয়স থেকে ১০ থেকে ১২ বছরের মধ্যে।

এর আগে বিমানবন্দর রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) সুনীল চন্দ্র সূত্রধর প্রথম আলোকে বলেছিলেন, ‘তিন পথশিশুর পরিচয় বের করার জন্য তাদের ছবি নিয়ে মহাখালীর আশপাশের লোকজনকে জিজ্ঞাসা করা হয়েছে। কিন্তু কেউ তাদের পরিচয় জানাতে পারেননি।’

এদিকে ঢাকা মেডিকেল কলেজ মর্গ সূত্র বলেছে, তিন পথশিশুর আলাদা করে ডিএনএ প্রোফাইল (নমুনা) সংগ্রহ করে রাখা হয়েছে। পরে যদি কোনো দাবিদার আসে, সে ক্ষেত্রে ডিএনএ প্রোফাইলের মাধ্যমে তাদের পরিচয় নিশ্চিত হওয়া যাবে।



ফেইসবুক পেইজ