শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
                                           

রামমন্দির উদ্বোধন করলেন নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোমবার অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন করেছেন। এ সময় মন্দিরের প্রধান কক্ষে রামের মূর্তির চোখের বাঁধন খুলে দেওয়া হয়। এর মাধ্যমে বিগ্রহের ‘প্রাণপ্রতিষ্ঠা’ সম্পন্ন হয় বলে মনে করছেন সনাতন ধর্মাবলম্বীরা।

এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজার।

নরেন্দ্র মোদি এ উপলক্ষ্যে আয়োজিত ধর্মীয় আচার-অনুষ্ঠানে অংশ নেন। এ সময় মোদির সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, উত্তরপ্রদেশের রাজ্যপাল আবন্দীবেন প্যাটেল, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএএস) প্রধান মোহন ভাগবত।

মোদি হাতে পদ্মফুল নিয়ে পূজা করেন বলে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, আরএসএস ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আদর্শিক পরামর্শদাতা। অনুষ্ঠানে মোদি ও ভাগবত পরস্পর পাশাপাশি বসে থাকার মাধ্যমে (যা গণমাধ্যমে সরাসরি প্রদর্শিত হয়েছে) রামমন্দির বিজেপি-আরএসএসের যৌথ প্রকল্প বলে স্বীকার করে নেওয়া হয়েছে বলে বিবেচনা করা হচ্ছে।

এদিন স্থানীয় সময় সকাল ১০টার পর মোদি অযোধ্যায় পৌঁছান। এ সময় তাকে বহনকারী হেলিকপ্টার থেকে নেওয়া অযোধ্যার একটি ভিডিও শেয়ার করেন মোদি।

উদ্বোধনী অনুষ্ঠানের মূল পর্ব শেষে রামমন্দির থেকে বের হয়ে মন্দির চত্বরে ১১ দিনের উপোস ভাঙেন ভারতীয় প্রধানমন্ত্রী। এখানে উপস্থিত অতিথিদের স্বাগত জানান তিনি।

ভারত



ফেইসবুক পেইজ