মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
                                           

সেই মাহমুদউল্লাহই এখন টি-টোয়েন্টির ‘অটোমেটিক চয়েস’

২০২২ সালের সেপ্টেম্বরের পর থেকেই টি-টোয়েন্টিতে ব্রাত্য মাহমুদউল্লাহ। এর মধ্যে মুশফিকুর রহিম ও তামিম ইকবাল টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বলে দিলেও মাহমুদউল্লাহ বলেননি। টেস্ট ক্রিকেট ছেড়ে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এখন তিনি খেলছেন শুধু সাদা বলের ক্রিকেটটাই।

সাদা বল বলতেও আসলে শুধু ওয়ানডে। গত দেড় বছরে টি-টোয়েন্টি দলে তাঁর জন্য জায়গাই খুঁজে পাননি নির্বাচকেরা। কারণ হিসেবে বিভিন্ন সময় মাহমুদউল্লাহর ফর্ম, ফিটনেস, টিম কম্বিনেশন—এসবকেই সামনে এনেছেন তাঁরা।

কিন্তু এবারের বিপিএলে ৩৭ বছর বয়সী মাহমুদউল্লাহ ব্যাট হাতে এমনই দুর্দান্ত খেলে যাচ্ছেন যে জুনে অনুষ্ঠেয় পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পারলে তাঁকে এখনই দলে নিয়ে নেয় বিসিবি।

মিরপুরে বিসিবি কার্যালয়ে আজ এক সভার পর ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস সরাসরিই সংবাদমাধ্যমে বলেছেন, ‘কী বলব! রিয়াদের ব্রিলিয়ান্ট পারফরম্যান্স। একটা জিনিস খেয়াল করে দেখবেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে তার যে স্ট্রাইক রেট ছিল, দ্যাট ওয়াজ ফ্যান্টাস্টিক। ওই স্ট্রাইক রেটেই তো সে টি-টোয়েন্টিতে অটোমেটিক্যালি চলে আসে। আর এখন তো প্রমাণ করছে। যে জায়গায় সে খেলছে, অটোমেটিক চয়েস।’



ফেইসবুক পেইজ