শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন
                                           

১৬ দিন ধরে বিএনপি কার্যালয়ে ঝুলছে তালা, সামনে পুলিশ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে ১৬ দিন ধরে তালা ঝুলছে। কার্যালয়ের সামনে অবস্থান করছে পুলিশ।

আজ রোববার সকাল ১০টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এলাকায় গিয়ে এমন চিত্র দেখা গেছে।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষের পর থেকেই সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান করছেন। দলের কেন্দ্রীয় কার্যালয়ে তালা ঝুলছে।
আজ সকালে নয়াপল্টনে গিয়ে দেখা যায়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্ব পাশে পূবালী ব্যাংকের নিচে ও পশ্চিম পাশে বেসরকারি একটি হোটেলের নিচে পুলিশ অবস্থান করছে। কার্যালয়ের মূল ফটকে তালা লাগানো। বিএনপি কার্যালয়ে পূর্ব ও পশ্চিম পাশে এখনো ১০টি লোহার প্রতিবন্ধক রাখা।‌ কার্যালয়ের ফটকের ভেতরে একটি প্লাস্টিকের চেয়ারে কয়েকটি খাম পড়ে আছে।

বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকে চতুর্থ দফা অবরোধ চলছে আজ সকাল থেকে। নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সড়ক দিয়ে রিকশা, মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা চলাচল করছে। তবে অন্যান্য দিনের তুলনায় কম। এ ছাড়া ব্যক্তিগত গাড়ি চলাচল কম।

বিএনপির কার্যালয়ের সামনের গলির চা–দোকানদার তকদির হোসেন বলেন, ২৮ নভেম্বরের সংঘর্ষের ঘটনার পর থেকে বিএনপির কর্মীরা এ এলাকায় আসছেন না। পুলিশ সদস্যরাই রাত-দিন ২৪ ঘণ্টা বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান করছেন।
বিএনপি কার্যালয়ের পূর্ব পাশে জোনাকি সুপার মার্কেট ও পলওয়েল সুপার মার্কেটে গিয়ে দেখা গেছে, দোকানপাট খোলা।‌ তবে ক্রেতাসমাগম নেই। পলওয়েল সুপার মার্কেটে কথা হয় তৈরি পোশাক ব্যবসায়ী সাব্বির জোনায়েদের সঙ্গে। তিনি বলেন, তাঁরা প্রতিদিন সকাল ১০টায় দোকান খোলেন। রাত ৯টায় বন্ধ করেন। কিন্তু দিনে ৫-৭ হাজার টাকা বিক্রি হয় না।

সাব্বির প্রথম আলোকে বলেন, ‘ক্রেতারা আতঙ্কে থাকেন। এদিকে আসতে চান না। তাঁর দোকানে তিনজন কর্মচারী। কিন্তু ব্যবসার খারাপ অবস্থার কারণে একজনকে বাদ দিয়েছেন।’

মুদি ও বেকারি ব্যবসায়ী আসাদও ক্রেতা কমে যাওয়ার কথা বলেছেন।



ফেইসবুক পেইজ