বুধবার, ২২ মে ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
                                           

২৮ অক্টোবর পুলিশ হত্যা মামলায় বিএনপি নেতা গ্রেপ্তার

রাজধানীতে গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলার সময় ফকিরাপুল এলাকায় সংঘর্ষে পুলিশ সদস্য নিহত হওয়ার ঘটনায় সাভারের আশুলিয়া থেকে একজনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তিনি বিএনপির নেতা বলে র‍্যাব জানিয়েছে।

আজ শুক্রবার র‍্যাব-৪-এর পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
র‍্যাব বলছে, গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম গোলাম মোস্তফা (৫৩)। তিনি ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাভার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়।
গত ২৮ অক্টোবর পুলিশ সদস্য হত্যার ঘটনায় করা মামলার এজাহারভুক্ত আসামি গোলাম মোস্তফা। তিনি এ ঘটনায় সরাসরি যুক্ত ছিলেন, বলছে র‍্যাব।

ওই দিন বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষ চলাকালে ফকিরাপুলের বক্স কালভার্ট রোড এলাকায় দায়িত্ব পালন করছিলেন পুলিশের কনস্টেবল মো. আমিরুল ইসলাম পারভেজ। বেলা তিনটার দিকে কয়েকজন আকস্মিকভাবে দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর হামলা চালায়। এতে কয়েক পুলিশ সদস্য আহত হন।

কনস্টেবল আমিরুল আত্মরক্ষার্থে ডিআর টাওয়ারে প্রবেশ করার চেষ্টা করলে কয়েকজন তাঁকে রাস্তায় ফেলে নৃশংসভাবে আঘাত করেন। এতে তিনি গুরুতর আহত হন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
গ্রেপ্তার হওয়া গোলাম মোস্তফার বিষয়ে র‍্যাব জানায়, তাঁর বিরুদ্ধে সাভারসহ রাজধানীর বিভিন্ন থানায় মারামারি, হত্যা, অগ্নিসংযোগ, ভাঙচুর, নাশকতাসহ একাধিক মামলা রয়েছে।



ফেইসবুক পেইজ