বাড়ি বিনোদন ফোক গান গাইলেন মিরাক্কেলের জামিল

ফোক গান গাইলেন মিরাক্কেলের জামিল

276

‘মীরাক্কেল-৬’ মাতিয়ে জামিল হোসেন এখন টিভিপর্দার ব্যস্ততম অভিনেতা। নাটক ছাড়িয়ে কাজ করেছেন ‘আয়নাবাজি’র মতো হিট ছবিতে। সেখানে প্রশংসিত হওয়ার পর ‘রঙ ঢঙ’ নামের আরেক ছবিতে কাজ করেছেন তিনি। মুক্তির অপেক্ষায় থাকা ওই ছবিতে ‘অদ্ভুত প্রেম আমার’ শিরোনামে একটি গান গেয়েছিলেন জামিল।

নতুন খবর হলো, আবারও গেয়েছেন এই ‘মিরাক্কেল তারকা’। এবার জামিল গেয়েছেন ফোক গান।

অগ্নিবীণা’র ব্যানারে জি-সিরিজের ইউটিউব চ্যানেলে জামিলের গাওয়া এই ফোক গানের লিরিক্যাল ভিডিও প্রকাশ হয়েছে ২৪ আগস্ট। গানের কথা ও সুর করেছেন এ আর রাজ এবং সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু। এই প্রথম ফোক গান গেয়েছেন জামিল। এ নিয়ে তার উচ্ছ্বাসের কমতি নেই।

চ্যানেল আই অনলাইনকে জামিল বলেন, মনের তাগিদে আমি গান করি। গানটা কিন্তু আমার রক্তে মিশে আছে। আমার বাবা টুকটাক গান গাইতেন। আধুনিক ও ব্যান্ড আঙ্গিকের গান ছিল তার পছন্দ। বাবার কাছ থেকে ছোটবেলায় আমার গানের হাতেখড়ি। মনে মনে স্বপ্ন দেখতাম গান নিয়ে কিছু করার।

সেই স্বপ্ন নিয়ে কয়েকটি গানের অডিশনে অংশ নিয়েছিলেন জামিল। কিন্তু ভাগ্য সহায় ছিল না তার। তবে গান ছাড়েননি। বললেন, আমি গান করতে চেয়েছিলাম। ‘ক্লোজআপ তোমাকে খুঁজছে বাংলাদেশ’ অডিশনে অংশ নিয়েছিলাম। কিন্তু টিকতে পারিনি। কপালগুণে ‘মিরাক্কেল’ লেগে যায়।

জামিল বলেন, ‘কুলহারা’ ফোক গানটির গীতিকার এ আর রাজ ভাই আমাকে বলেছিলেন মিরাক্কেলে আমার কণ্ঠে গান শুনে তার ভালো লেগেছিল। সেজন্য এই গানটা আমার জন্য লিখেছেন। গানের কথাগুলো শুনে আমার ভালো লাগে। সুর-সঙ্গীত সবকিছু পারফেক্ট মনে হয়েছে; সেজন্য গানটি করেছি। আগামীতে এর ভিডিও মিউজিক ভিডিও প্রকাশ হবে বলে জেনেছি।

এবার ঈদে জামিল অনেকগুলো ধারবাহিক ও খণ্ড নাটকে কাজ করেছেন বলে জানান। তিনি বলেন, লাল ডালান, শব্দের আলী প্যাকেজ, পলিসি কাসেম, বউয়ের দোয়া পরিবহন, ভালো হইতে পয়সা লাগে না, মেড ইন দুবাই, আমি বিবাহের পাত্র ইত্যাদি ছাড়াও আরও বেশ কিছু নাটকে কাজ করেছি।

জামিলের ভাষ্য, মোটামুটি সবগুলো চ্যানেলে থাকছে তার অভিনীত ঈদ নাটক।