বাড়ি খেলাধুলা বিশ্বকে অবাক করে এক হাতেই ব্যাট করলেন তামিম

বিশ্বকে অবাক করে এক হাতেই ব্যাট করলেন তামিম

216
সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ ইনিংসের ৪৭তম ওভারে নয় উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। আঙুলে চোটের কারণে তামিম ইকবাল রিটার্ড হার্ট হয়ে সাজ ঘরে ফিরেছেন আগেই। তখন অনেকেই হয়তো ধারণা করেছেন, বাংলাদেশের ইনিংসের সমাপ্তি হবে সেখানেই। কিন্তু না, সবার সেই ধারণাকে ভুল প্রমাণ করে চোট নিয়েই মাঠে নেমে পড়েন এই বাঁহাতি ওপেনার। এক হাতে ব্যাটও করেছেন তিনি।

তা দেখে মাঠে উপস্থিত দর্শকরা শুধু বিস্মিত হননি, ধারাভাষ্যকারদেরও বলতে শোনা যায়—ব্যাট হাতে এ যেন অন্যরকম যুদ্ধে নেমেছেন আহত তামিম।

এও কি সম্ভব! কিছুক্ষণ আগেই যখন খবর বেরিয়েছে, এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছেন তামিম। সে তিনিই কিনা হাতে চোট নিয়ে মাঠে নেমেছেন। সত্যিই অবিশ্বাস্য।

এর আগে লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা ইনিংসের প্রথম ওভারেই লিটন দাস ও সাকিব আল হাসানকে সাজঘরে ফিরেছিলেন। পরে তামিম ইকবাল আঙুলে চোট পেয়ে মাঠ ছাড়েন।

ক্রিকইনফো তাদের ওয়েব সাইটে বলেই দিয়েছে, আঙুলে চোটের কারণে তামিমকে অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে।

আজ শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের দ্বিতীয় ওভারে সুরাঙ্গা লাকমলের বলে পুল করতে গিয়ে বাঁ-হাতের আঙুলে ব্যথা পান তামিম। এতটাই ব্যথা পান তিনি, এর জন্য হাসপাতালে পর্যন্ত যেতে হয়েছিল তাঁকে।

এই কিছুদিন আগে এশিয়া কাপের ক্যাম্পেই ফিল্ডিং প্র্যাকটিস করতে গিয়ে আঙুলে ব্যথা পেয়েছিলেন তামিম। ব্যথা কিছুটা সেরে ওঠায় এশিয়া কাপে খেলতে গেলেও আবার ব্যথা পান এই বাংলাদেশি ওপেনার।

এর আগে অলরাউন্ডার সাকিব আল হাসানও চোটে আক্রান্ত হন। পাঁজরে ব্যথা নিয়ে খেলছেন মুশফিকুর রহিমও।