বাড়ি ছবিঘর বিশ্বের সবচেয়ে লম্বা ব্যক্তি এখন আওয়ামী লীগে

বিশ্বের সবচেয়ে লম্বা ব্যক্তি এখন আওয়ামী লীগে

181
সংগৃহীত

বিশ্বের সবচেয়ে লম্বা ব্যক্তি জিন্নাত আলী আওয়ামী লীগে যোগদান করেছেন।রোববার সকালে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমলের হাতে ফুলের তোড়া দিয়ে তিনি দলে যোগদান করেন।

এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-পরিষদ সদস্য ডা. আবদুল্লাহ আল মামুনসহ আওয়ামী লীগের কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।যোগদান নিয়ে প্রতিক্রিয়ায় জিন্নাত আলী জানান, ২৪ অক্টোবর তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পান। সেদিন প্রধানমন্ত্রী তার চিকিৎসার দায়িত্ব নেয়ার পাশাপাশি তাকে নগদ পাঁচ লাখ টাকা প্রদান করেন। পাশাপাশি তার বসবাস উপযোগী বাড়ি তৈরির নির্দেশ দেন। অনেক দিন ধরে তিনি শারীরিক বিভিন্ন অসুস্থতায় ভুগছিলেন। কিন্তু তার খবর কেউ রাখেননি। কিন্তু প্রধানমন্ত্রীর সহায়তায় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা পাচ্ছেন।

তাই প্রধানমন্ত্রীর মহানুভবতায় মুগ্ধ হয়ে তিনি আওয়ামী লীগে যোগ দিয়েছেন।সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল জানান, বিশ্বের দীর্ঘ মানব জিন্নাত আলী আওয়ামী লীগের সভানেত্রী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা, দরিদ্র মানুষের প্রতি মমতা ও উন্নয়নে মুগ্ধ হয়ে আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

গেল বুধবার অধিবেশন শুরুর আগে সংসদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কক্সবাজারের রামু উপজেলার বিশ্বের দীর্ঘতম মানব জিন্নাত আলী দেখা করেন। তার নির্বাচনী এলাকার সাংসদ সায়মুম সরোয়ার কমল প্রধানমন্ত্রীর সঙ্গে জিন্নাতের সাক্ষাতের ব্যবস্থা করেন।

এসময় প্রধানমন্ত্রী জিন্নাতের চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকা অনুদান দেন। পাশাপাশি জিন্নাতকে বাড়ি করে দেয়ারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এসময় জিন্নাত প্রধানমন্ত্রীর সঙ্গে ছবিও তুলেন।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী, বর্তমান বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মানুষ তুরস্কের সুলতান কশেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। কিন্তু জিন্নাত আলীর দৈর্ঘ্য ৮ ফুট ৫ ইঞ্চি। কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামে ১৯৯২ সালের পহেলা জানুয়ারি জন্ম নেন জিন্নাত আলী। হরমোনজনিত কারণে জিন্নাতের আরও বাড়ার সম্ভাবনা আছে বলে ধারণা করছেন চিকিৎসকরা