বাড়ি দিত্বীয় সারির খবর ধানের শীষে নয় নিজ প্রতীকেই নির্বাচনে ড. কামাল

ধানের শীষে নয় নিজ প্রতীকেই নির্বাচনে ড. কামাল

99

ধানের শীষ নয় নিজ প্রতীকে নির্বাচনে লড়বেন ড. কামল হোসেন-এর গণফোরাম। নির্বাচনে যাওয়ার ঘোষণা দেওয়ার পর ইতোমধ্যে প্রার্থী বাছাইয়ের কাজও শুরু করে দিয়েছে ড. কামাল হোসেন। গণফোরাম সভাপতি কামাল বিএনপিকে নিয়ে তার উদ্যোগে গঠিত নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে একাদশ সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেন।

গণফোরাম নেতা ও জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া উইংয়ের সমন্বয়কারী লুতিফুল বারী হামিম সন্ধ্যায় বলেন, নির্বাচনে গণফোরামের প্রার্থী হতে দুই শতাধিক আবেদন জমা পড়েছে।

গণফোরামে যারা মনোনয়ন পেতে ইচ্ছুক, তারা সাদা কাগজে আবেদন করেছেন। সেই প্রার্থীদের সাক্ষাৎকার শুরু হয়েছে।কামাল হোসেনের বাড়িতে তার সভাপতিত্বে গণফোরামের পার্লামেন্টারি বোর্ড মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে। মঙ্গলবারও এই সাক্ষাৎকার চলবে।

পার্লামেন্টারি বোর্ডের সদস্যরা হলেন মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী, মফিজুল ইসলাম কামাল, মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক, আ ও ম শফিক উল্লাহ ও মোশতাক আহমেদ।

ইসির নিবন্ধিত দল গণফোরামের নির্বাচনী প্রতীক ‘উদীয়মান সূর্য’।

জাতীয় ঐক্যফ্রন্টে গণফোরাম ছাড়াও রয়েছে বিএনপি, কৃষক-শ্রমিক-জনতা লীগ, জেএসডি, নাগরিক ঐক্য ও জাতীয় ঐক্য প্রক্রিয়া।

ঐক্যফ্রন্ট জোটগতভাবে নির্বাচন করবে বলে জানানো হয়েছে। তবে অভিন্ন প্রতীক কিংবা সবাই বিএনপির প্রতীক ব্যবহার করবে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত এখনও হয়নি।