বাড়ি প্রথম সারির খবর নিখোঁজের পিএইচডি গবেষক এনামুল উদ্ধার

নিখোঁজের পিএইচডি গবেষক এনামুল উদ্ধার

104
সংগৃহীত

রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে অপহরণের দু’দিন পর পিএইচডি গবেষক এনামুল হককে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

অপহরিত এনামুল হক বর্তমানে উত্তরার র‌্যাব-১ এর হেফাজতে আছে।

আজ শনিবার বিকেল সোয়া তিনটায় এনামুলের বিষয়ে জানতে চাইলে দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা জানান আমরা জানতে পেয়েছি র‌্যাবের একটি আভিযানিক দল এনামুলকে উদ্ধার করেছে, আমরা তার পরিবারের সদস্যদের বিষয়টি জানিয়েছি।

এর আগে বুধবার রাতে আশকোনার একটি বাসা থেকে বিমানবন্দরের উদ্দেশে বের হওয়ার পর তার আর কোনো খোঁজ মেলেনি। এনামুলের দক্ষিণ কোরিয়ায় যাওয়ার কথা ছিল।

এনামুলের বাড়ি পাবনায়। তার বাবার নাম ফজলুল হক। এক পুত্র সন্তানের বাবা এনামুল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশুনা শেষ করে বৃত্তি নিয়ে দক্ষিণ কোরিয়ার কিওংপুক ন্যাশনাল ইউনিভার্সিটিতে (কেএনইউ) পিএইচডি করছেন।

পরিবার ও স্বজনরা জানান, গত ২২ অক্টোবর এক মাসের ছুটিতে বাংলাদেশে আসেন মনি। গত বুধবার রাত ১টার দিকে তার কোরিয়া যাওয়ার কথা। বুধবার সকালে শ্বশুরবাড়ি টাঙ্গাইল থেকে ঢাকায় এসে আশকোনায় এক বন্ধুর বাসায় ওঠেন। রাত সাড়ে ১০টার দিকে বন্ধুর বাসা থেকে বেড়িয়ে রিক্সাযোগে বিমানবন্দরের দিকে রওয়ানা হয়। রাত ১১টা পর্যন্ত মোবাইলে বন্ধুদের সাথে তার কথা হয়। কিন্তু ১১টার পরে মোবাইল ফোন বন্ধ পেলে আর যোগাযোগ করা সম্ভব হয়নি।

পরদিন বৃহস্পতিবার গভীর রাতে ‘অপহরণকারী’ পরিচয়ে ফোন আসে । শুক্রবার ভোর ৬টার মধ্যে দেড় লাখ টাকা দাবি করা হয়। তার পরিবার কথিত অপহরণকারীদের দেয়া নম্বরে এক লাখ টাকা পাঠিয়েও তাকে ফেরত পায়নি।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে থানায় পরিবারের পক্ষ থেকে সাধারণ ডায়রি (জিডি) করা হয়।