বাড়ি দিত্বীয় সারির খবর জাহাঙ্গীর কবির নানকের বদলে সাদেক খান

জাহাঙ্গীর কবির নানকের বদলে সাদেক খান

230
জাহাঙ্গীর কবির নানক ও সাদেক খান

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক মনোনয়ন পাননি। ২০০৮ এবং ২০১৪ সালে ঢাকা ১৩ (মোহাম্মদপুর-আদাবর-শ্যামলী) আসনে নৌকা প্রতীকের মনোনয়ন পান তিনি। তবে এবার আসনটিতে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগে সাধারণ সম্পাদক সাদেক খান পেয়েছেন নৌকা প্রতীক।

এই আসনটি নিয়ে সাদের খান ও নানকের মধ্যে দ্বৈরথের খবর আসছিল গত কয়েক মাস ধরেই। গত ১০ নভেম্বর দুই নেতার সমর্থকদের মধ্যে মোহাম্মদপুরসহ বিভিন্ন এলাকায় সংঘর্ষ হয়। আর এ সময় গাড়িচাপায় মারা যায় দুই কিশোর যারা সাদেক খানের সমর্থক ছিলেন।

এই ঘটনার পরে নানকের মনোনয়ন না পাওয়ার গুঞ্জন ছড়ায়, যদিও তিনি নানাভাবে চেষ্টা করে যাচ্ছিলেন।

তবে রবিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের প্রার্থীদের মনোনয়ন ফরম নিয়ে আসেন সাদেক খান। এ সময় তার সমর্থকরা উল্লাস প্রকাশ করে।তাৎক্ষণিকভাবে নানকের প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

তবে এই মনোনয়ন চূড়ান্ত নয়, এটি জানিয়ে রেখেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি জানান, সোমবার আনুষ্ঠানিকভাবে প্রার্থী তালিকা প্রকাশ করা হবে জোটের শরিকদের সঙ্গে সমন্বয় করে। আর আজ যে মনোনয়নপত্র দেয়া হয়েছে, সেখানে প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের সইও দিয়ে রাখা হয়েছে।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ২৮ নভেম্বরের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে। আর সেটি প্রত্যাহারের সুযোগ আছে ৯ ডিসেম্বর পর্যন্ত।