বাড়ি খেলাধুলা ২য় টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ

২য় টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ

144

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশ দলে অভিষেক হয়েছে সাদমান ইসলামের। সৌম্য সরকারের সঙ্গে ওপেনে নামেন তিনি। দুই ওপেনার শুরুও করেন ভালো। এরপরই আউট হয়ে ফেরেন সৌম্য সরকার। তারপর মুমিনুলের সঙ্গেও জুটি হয় সাদমানের। কিন্তু মুমিনুলও ফিরে যান মধ্যাহ্ন বিরতীর আগে। সর্বশেষ খবর পর্যন্ত বাংলাদেশ ২ উইকেট হারিয়ে ৮৭ রান তুলেছে।

প্রথমে সৌম্য সরকার ১৯ রানে ফিরে যান। সাদমানের সঙ্গে তার জুটি হয় ৪২ রানের। এরপর মুমিনুল ২৯ রান করে পুল খেলতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন। অন্য প্রান্তে থাকা সাদমান ৩৬ রান করে ব্যাট করছেন।

স্বাগতিক বাংলাদেশ এই প্রথম টেস্টে কোন পেসার ছাড়া মাঠে নেমেছে। তাই বাংলাদেশ দলে নেই মুস্তাফিজুর রহমান। তার জায়গায় দলে ঢুকেছেন লিটন দাস। পেসার কমিয়ে ব্যাটসম্যান বাড়িয়েছে বাংলাদেশ দল। চোট শঙ্কায় থাকা মুশফিক আছেন দলে। উইকেটরক্ষক হিসেবে দলে নেওয়া হয়েছে লিটন দাসকে। দলে আছেন মোহাম্মদ মিঠুনও।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, লিটন দাস, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেথ ব্রাথওয়াট, কিয়েরন পাউয়েল, শাই হোপ, সুনীল আমব্রিস, রোস্টন চেজ, সিমরন হেটমায়ার, শেন ডউরিচ, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, জোমেল ওয়ারিক্যান, শারমন লেইচ।