বাড়ি প্রথম সারির খবর খামোশ বললেই মানুষের মুখকে খামোশ করা যাবে না: প্রধানমন্ত্রী

খামোশ বললেই মানুষের মুখকে খামোশ করা যাবে না: প্রধানমন্ত্রী

209

খামোশ বললেই মানুষের মুখ খামোশ হবে না। লজ্জা নেই বলেই সাংবাদিকরা প্রশ্ন করলে তারা খামোশ বলতে পারে। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আরও বলেন, স্বাধীনতার পর জাতির পিতা যে সংবিধান প্রণয়ন করেছিলেন তাতে যুদ্ধাপরাধীদের সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার অধিকার ছিল না। আজকে আমরা দেখি যারা মানবতাবিরোধী অপরাধে সাজাপ্রাপ্ত তাদের পরিবারের সদস্যদের বিএনপিসহ যে ঐক্য করা হয়েছে তাতে মনোনয়ন দেয়া হয়েছে। তাদের কাছে আমার প্রশ্ন।

যারা এত বড় অপরাধ করলো, আর যে পাকিস্তানী বাহিনীকে আমরা পরাজিত করলাম তাদের এই দোসরদের যখন ধানের শীষে মনোনয়ন দেয়া হলো। তারা কিভাবে এই নির্বাচন করবে? এ প্রশ্নের উত্তর তারা জাতির কাছে দিতে পারবে?

কোথায় গেল সেই বিবেক? রাজনীতিকে কোথায় নামিয়েছে? তারা যদি ক্ষমতা যায় তাহলে দেশের মানুষের ভাগ্যে কি ঘটবে? যাদের অপরাধ প্রমাণিত, তাদের সঙ্গে ডঃ কামাল, সুলতান, মান্না, কাদের সিদ্দিকী কিভাবে হাত মেলালো, সেটাই আমার প্রশ্ন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অপরাধী ছাড়া বিএনপির থেকে ভালো কোনো যোগ্য লোক নেই? নাকি অপরাধ করলেই বিএনপিতে যোগ্য হওয়া যায়? অপরাধীরা যাতে কোনো ভোট না পায় তার জন্য সাধারণ মানুষকে সতর্ক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।