বাড়ি আন্তর্জাতিক চলে গেলেন গৌতম দে

চলে গেলেন গৌতম দে

264
সংগৃহীত

ওপার বাংলার অন্যতম গুণী অভিনেতা গৌতম দে আর বেঁচে নেই। সোমবার সকাল ৭টা নাগাদ স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। দীর্ঘদিন ধরেই ক্যানসারে আক্রান্ত ছিলেন গৌতম দে।

এই অভিনেতা দীর্ঘদিন ধরে মঞ্চ নাটকের সঙ্গে যুক্ত ছিলেন। গৌতমের উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘সাবাস পেটোপাঁচু’, ‘দম্পতি’, ‘বৈশাখী ঝড়’।

এছাড়া টেলিভিশন জগতেও বেশ পরিচিতি পান তিনি। পাশাপাশি বাংলা ছবিতেও কাজ করেছেন। ‘জন্মভূমি’ ধারাবাহিক থেকেই তার অভিনয় দক্ষতার সাক্ষী হয়েছেন দর্শকরা। একে একে ‘তিথির অতিথি’, ‘এ কোন সকাল’, ‘লাবণ্যের সংসার’, ‘ধ্যাত্ তেরিকা’, ‘ইস্টিকুটুম’, ‘কুসুমদোলা’র মতো জনপ্রিয় সিরিয়ালে অভিনয় করেছেন।

ইন্দ্র সেন পরিচালিত টেলি সিরিয়ালের মাধ্যমে ছোট পর্দায় পা রেখেছিলেন গৌতম। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক মেয়ে রেখে গেছেন। এই অভিনেতার টুইট করে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি লেখেন, ‘বর্ষীয়ান অভিনেতা গৌতম দে-র প্রয়াণে আমি শোকাহত। দীর্ঘদিন বাংলা থিয়েটার ও ছবির সঙ্গে যুক্ত ছিলেন তিনি। পাশাপাশি ধারাবাহিকেও তার কাজ ছিল দেখার মতো। খুবই গুণী এক অভিনেতাকে হারালো বাংলা। তার পরিবারকে আমার সমবেদনা জানাই।

সূত্রঃ এসবিবি