বাড়ি দিত্বীয় সারির খবর হেলমেট ছাড়া বাইকে উঠায় পলকের দুঃখ প্রকাশ

হেলমেট ছাড়া বাইকে উঠায় পলকের দুঃখ প্রকাশ

93

রাস্তায় হেলমেট ছাড়া মোটরসাইকেলে যাত্রী হওয়ায় প্রতিমন্ত্রী পলক দুঃখ প্রকাশ করেছেন এবং ঘটনাটি অনভিপ্রেত ছিল স্বীকার করেছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই বিষয়ে জানতে চাইলে তিনি এ কথা জানান।

তিনি আরো বলেন, একজন প্রতিমন্ত্রী হিসেবে সড়কে হেলমেট ছাড়া মোটরসাইকেলে যাত্রী হওয়ার ঘটনায় আমার কাছে ভুল স্বীকার করেছেন পলক।

‘তাকে আমি এ বিষয়ে জিজ্ঞেস করেছিলাম। পরে তিনি এ ঘটনায় ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশের পাশাপাশি ভবিষ্যতে এমন ঘটনা ঘটবে না বলে আমাকে কথা দিয়েছেন।’ এভাবে একজন মন্ত্রী তার ভুল স্বীকার করার পর আমি তো আর কিছু বলতে পারি না।

উল্লেখ্য, গত ৮ জানুয়ারি নতুন মন্ত্রিসভার সদস্যরা নিজ নিজ অফিসে প্রথম দিনের কর্মসূচিতে যোগদান করেন। সেদিন যানজটের কবলে পড়ে জুনাইদ আহমেদ পলক দ্রুত পূর্বনির্ধারিত কর্মসূচিতে অংশগ্রহণ করতে নিজের গাড়ি রেখে মোটর সাইকেলে চড়ে অফিসে যান। এসময় তার মাথায় হেলমেট ছিল না।

তবে মোটরবাইকে চেপে অফিসযাত্রার ছবি নিজের ফেসবুক অ্যাকাউন্টের টাইমলাইনেও পোস্ট করেন পলক। তাতে তাকে হেলমেট ছাড়া অবস্থায় দেখে সমালোচনা করেন অনেকে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে সমালোচিত হন তিনি।

পরে এ প্রসঙ্গে পলক  সাংবাদিকদের বলেন, তাড়াহুড়ো করে যাওয়ার জন্য আমি যে বাইকের সাহায্য নিয়েছি, তার কাছে কোনো বাড়তি হেলমেট ছিল না। আর ওটা রাইড শেয়ারিংয়ের বাইকও ছিল না, ব্যক্তিগত বাইক ছিল।