বাড়ি ঢাকা জুমার নামাজে অংশ নিতে বিশ্ব ইজতেমায় লাখো মানুষ

জুমার নামাজে অংশ নিতে বিশ্ব ইজতেমায় লাখো মানুষ

149
সংগৃহীত

আজ পবিত্র জুমার নামাজে অংশ নিতে ঢাকাসহ পাশ্ববর্তী এলাকা থেকে দলে দলে ধর্মপ্রাণ মুসল্লিরা ইজতেমা মাঠে সমবেত হয়েছে। দুপুর ১টা ৩০ মিনিটে ইজতেমা ময়দানে জুমার নামাজ আদায় করা হয়। এতে ইমামতি করেন কাকরাইলের মাওলানা মো. জোবায়ের।

এদিকে আজ ফজরের নামাজের পর টঙ্গীর তুরাগতীরে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমা। দেশ-বিদেশ থেকে লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি ইজতেমা ময়দানে যোগ দিয়েছেন।

এ সময় জানা যায়, শুক্রবার ফজরের নামাজ শেষে পাকিস্তানের মাওলানা জিয়াউল হক শূলের উর্দুতে আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম শুরু হয়। এই বয়ান বাংলায় তরজমা করেন বাংলাদেশের মাওলানা নূরুর রহমান।

ইজতেমায় আসা ৬৪ জেলার মুসল্লিদের জন্য পুরো ময়দানকে ৫০টি ভাগে ভাগ করা হয়েছে। এবার বিশ্ব ইজতেমা হবে চার দিন। শুক্র ও শনিবার জোবায়েরপন্থী মুসল্লি এবং রোব ও সোমবার হবে সাদপন্থী মুসল্লিদের। দুই পর্বের আখেরি মোনাজাত শনি ও সোমবার।

ইজতেমা মাঠে পুলিশ, র‍্যাব ও আনসারের সদস্যদের মাধ্যমে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে।সিসিটিভি ক্যামেরার মাধ্যমে পুরো ময়দান কন্ট্রোল রুম থেকে মনিটরিং করা হচ্ছে।এ ছাড়াও সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন।